• মঙ্গলবার , ৭ মে ২০২৪

সন্ত্রাসবিরোধী যুদ্ধে বিশ্ব নের্তৃবৃন্দের পাশে শেখ হাসিনা


প্রকাশিত: ৯:৫৩ পিএম, ১৪ নভেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

Not afride-www.jatirkhantha.com.bdএস রহমান:  সন্ত্রাস বিরোধী লড়াইয়ে বাংলাদেশ ফ্রান্সের পাশে আছে:- হাসিনা- ফ্রান্সের প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই ও সহিংসতার বিরুদ্ধে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

hasina-www.jatirkhantha.com.bdশনিবার ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদকে পাঠানো এক বার্তায় এ প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।
শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় প্যারিসের ছয়টি স্থানে সন্ত্রাসী হামলায় দেড় শতাধিক মানুষ নিহত ও অনেকে আহত হন। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে সারাবিশ্ব।ফরাসি প্রেসিডেন্টকে পাঠানো বার্তায় শেখ হাসিনা বলেন, ‘প্যারিসে বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলায় বহু নিস্পাপ মানুষ নিহত ও আহত হওয়ায় আমি গভীরভাবে মর্মাহত।’

তিনি বলেন, ‘এই সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে তীব্র নিন্দা এবং ফ্রান্সের সরকার ও জনগণের প্রতি সমবেদনা জানাচ্ছি।’বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সন্ত্রাসী তো সন্ত্রাসীই, তাদের কোনো দেশ নেই, ধর্ম নেই; সভ্যসমাজে অবশ্যই তাদের কোনো জায়গা হবে না।’ফ্রান্সের প্রেসিডেন্টকে পাঠানো বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনার ও আপনার মাধ্যমে ফ্রান্সের শোকাহত মানুষদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’

নিন্দায় মুখর বিশ্ব

1--oladফ্রাসোঁয়া ওল্যাঁ, প্রেসিডেন্ট, ফ্রান্স:  সন্ত্রাসী হামলার মুখে ফ্রান্সকে শক্ত থাকতে হবে। আমরা জানি আমরা শক্তই থাকব। সন্ত্রাসবাদীরা চায় আমাদেব ভয় দেখাতে, সন্ত্রস্ত করতে। সত্যিই সন্ত্রস্ত হওয়ার মতো ঘটনা ঘটেছে। তবে ফ্রান্স জানে কীভাবে এই আতঙ্কের মোকাবিলা করতে হয়। ফ্রান্স জানে আরও এক বার নিজেদের বাহিনীকে ময়দানে নামিয়ে কীভাবে এই সন্ত্রাসবাদীদের পরাস্ত করতে হয়।

2-বারাক ওবামা, প্রেসিডেন্ট, আমেরিকা: নিরপরাধ সাধারণ মানুষকে আতঙ্কিত করতে জঘন্য আক্রমণ। হৃদয় বিদারক পরিস্থিতি এবং এ হল গোটা মানবতার উপর আক্রমণ। ফ্রান্স আমাদের পুরনো বন্ধু। যারা এই ঘটনা ঘটাল, তাদের কাঠগড়ায় হাজির করার জন্য যা যা করার দরকার, আমেরিকা তা করবে।

3প্রণব মুখোপাধ্যায়, রাষ্ট্রপতি,

ভারত:  প্যারিসে জঙ্গি হামলার কঠোর নিন্দা করছি।

ভারত সব রকমভাবে ফ্রান্সের পাশে থাকবে। সে দেশের মানুষের প্রতি আমার সমবেদনা রইল।

 

4নরেন্দ্র মোদী, প্রধানমন্ত্রী, ভারত:

প্যারিসে হামলার খবর ভয়ঙ্কর এবং বেদনাদায়ক।

এই জঙ্গি হানা শুধু ফ্রান্সের উপর হামলা নয়। এ হল মানবতা এবং মানবজাতির উপর হামলা।

 

5আঙ্গেলা মের্কেল, চ্যান্সেলর,

জার্মানি: প্যারিস থেকে যে সব খবর আর ছবি

আসছে, তা কাঁপিয়ে দিয়েছে। এই জঙ্গি হামলায় নিহতদের পরিবারের সঙ্গে আমরা সমব্যাথী।

 

 

6ডেভিড ক্যামেরন, প্রধানমন্ত্রী, ব্রিটেন:

প্যারিসে হামলায় শোকাহত। ফ্রান্সের মানুষের প্রতি

আমাদের সহানুভূতি রইল। ব্রিটেন

ফ্রান্সকে সব রকম সহযোগিতা করবে।
 

 

 

7হাসান রুহানি, প্রেসিডেন্ট, ইরান :

ইরান নিজেই সন্ত্রাসবাদের অভিশাপের শিকার।

সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই আমাদের চালিয়ে যেতে হবে।

 

 

 

8আবদেল আল জুবেইর, বিদেশ মন্ত্রী, সৌদি আরব:

প্যারিসে এই জঙ্গি হামলা সব ধর্মকেই অস্বীকার করে।

 

 

9

বাশার আল আসাদ,

প্রেসিডেন্ট,

সিরিয়া: প্যারিসে

এই হামলা আসলে ফ্রান্সের ভুল নীতির ফল।