• রোববার , ৫ মে ২০২৪

মন্ত্রীর জুতার ফিতে বাঁধায় তুলকালাম


প্রকাশিত: ১:৩৭ পিএম, ১৬ আগস্ট ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

মিরা নায়ার কলকাতা :montri-show-www.jatirkhantha.com.bd   এবার মন্ত্রীর জুতার ফিতে বাঁধায় তুলকালাম ঘটনা ঘটেছে।  ভারতের ৭০তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জুতার ফিতে বেঁধে দেওয়া নিয়ে ওড়িশার ক্ষুদ্র ও মাঝারি শিল্পমন্ত্রী যোগেন্দ্র বেহেরাকে নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় নিয়ে তুলকালাম অবস্থা।

সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে উপস্থিত ছিলেন বিজেডি নেতা ও ওড়িশার মন্ত্রী যোগেন্দ্র বেহেরা। সেখানে প্রকাশ্যে তাঁর জুতোর ফিতে বেঁধে দিতে দেখা যায় নিরাপত্তারক্ষীকে। সেই ছবি গণমাধ্যমের ক্যামেরায় ধরা পরলে সমালোচনা উঠেছ দেশজুড়ে। এই নিয়ে শুরু হয় বিতর্ক। নিজের পক্ষে সাফাই গেয়ে আরও সমালোচনায় পরেন তিনি।

যোগেন্দ্র বেহেরা নিজেকে ভিআইপি দাবি করেন। তিনি বলেন, আমি ভিআইপি তাই ফ্ল্যাগ তুলতে আমাকেই ডাকা হয়েছে। নিরাপত্তারক্ষীও তাঁর দায়িত্ব পালন করেছেন। তবে সমালোচনার পরে কিছুটা সুর পরিবর্তন করেছেন বেহেরা। পরে তিনি তার জুতার ফিতার বিষয়ে ব্যাখ্যা দিয়ে বলেন, আসলে আমার পায়ে ব্যথা ছিল। তাই নিরাপত্তারক্ষী আমাকে ঠিকভাবে জুতো পরতে সহায়তা করেছিলেন।

এদিকে এ বিষয়টির তীব্র সমালোচনা করেছে ক্ষমতাসীন দল বিজেপি। দলের মুখপাত্র সজ্জন শর্মা বলেন, প্রশাসনে সরকারি কর্মী ও ব্যক্তিগত কর্মীর মধ্যে কোনও পার্থক্য রাখছেন না মন্ত্রীরা। ওড়িশার মাটিতে নিজেদের জমিদার মনে করছেন তারা। এনডিটিভি