• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ভেজাল ওষুধ ভরা ডিএক্সএন ফার্মাকে ২ লক্ষ টাকা জরিমানা


প্রকাশিত: ১:১৭ এএম, ৫ ফেব্রুয়ারি ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৪৭ বার

???????????????????????????????বিশেষ প্রতিবেদক  :    ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি ছাড়া নিম্নমানের, ভেজাল ও অনুমোদনবিহীন ওষুধ আমদানী ও বাজারজাত করায় ডিএক্সএন ফার্মাসিউটিক্যাল কোম্পানীর ১০ লাখ টাকার ওষুধ জব্দ ও ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যামাণ আদালত।

৫এপিবিএন, উত্তরা, ঢাকা এর সহকারী পুলিশ সুপার মিডিয়া অফিসার এ.এস.এম. হাফিজুর রহমান  জানান, বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ডিএক্সএন নামক ফার্মাসিউটিক্যালস্ কোম্পানীর ফার্মেসীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় সেখানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি ছাড়া নিম্নমানের বিভিন্ন ধরণের ওষুধ জব্দ করা হয়।

ওষধের কোন ধরণের ল্যাবরেটরী পরীক্ষা, কিংবা গুনগত মানের কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারায় কোম্পানীটির ব্যবস্থাপক সজল চক্রবর্তীকে ২লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অভিযানে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহীর উপস্থিতিতে দশ লক্ষ টাকা মূল্যে’র নিম্নমানের অনুমোদনবিহীন ঔষধ জব্দ করা হয়।

এসব আমদানিকৃত ওষুধের কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেনি কোম্পানীটি। এ অভিযান পরিচালনাকালে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক রাকিব হোসেন, ঔষধ তত্ত্বাবধায়ক গোলাম কিবরিয়া ও মাহবুব হোসেন সেখানে উপস্থি ছিলেন।