• শনিবার , ৪ মে ২০২৪

বেলার নির্বাহী পরিচালক রিজওয়ানা হাসানের স্বামী কে অপহরণ করেছে দুর্বৃত্তরা


প্রকাশিত: ৮:০৩ পিএম, ১৬ এপ্রিল ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৮৪ বার

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
আপডেট: ১৭:৩৮, এপ্রিল ১৬, ২০১৪

তিন সন্তানসহ আবু বকর সিদ্দিক-সৈয়দা রিজওয়ানা হাসান দম্পতি। ছবি: সংগৃহীতবাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জ থেকে অপহরণ করেছে দুর্বৃত্তরা ।

সৈয়দা রিজওয়ানা হাসান জানান, তাঁর স্বামী নারায়ণগঞ্জে অবস্থিত রপ্তানিমুখী পোশাক কারখানার একজন উচ্চপদস্থ কর্মকর্তা। তিনি বেলা আড়াইটার দিকে প্রাইভেট কারে করে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন। পথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ফতুল্লার ভূঁইয়া ফিলিং স্টেশনের সামনে একটি মাইক্রোবাস পেছন থেকে প্রাইভেট কারটিকে ধাক্কা দেয়। এ সময় আবু বকর সিদ্দিক গাড়ি থেকে নামলে দুর্বৃত্তরা তাঁকে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে জানতে চাইলে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, খবর পেয়ে তাঁরা ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রতিটি পুলিশ ফাঁড়িতে সতর্ক থাকার জন্য ওয়্যারলেস বার্তা পাঠিয়েছেন। কী কারণে আবু বকর সিদ্দিককে অপহরণ করা হয়েছে, পুলিশ তা বলতে পারছে না।
প্রাইভেট কারটির চালক রিপন জানান, নোয়াহ ব্র্যান্ডের নীল রঙের মাইক্রোবাসে করে সাত-আটজন অস্ত্রধারী ব্যক্তি আবু বকর সিদ্দিককে অস্ত্রের মুখে নিয়ে যায়। ওই ব্যক্তিদের চুল ছোট ও পরনে টি-শার্ট ছিল। ‘আমাকে বাঁচান, আমাকে বাঁচান’ বলে আবু বকর চিত্কার করলেও অস্ত্রধারীদের ভয়ে কেউ সামনে আসার সাহস করেনি।

সৈয়দা রিজওয়ানা হাসান বিকেল সোয়া চারটার দিকে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে যান। সাংবাদিকদের তিনি বলেন, তাঁর জানা মতে তাঁর স্বামীর কোনো শত্রু নেই। তিনি বলেন, তাঁদের এমন কোনো অর্থবিত্ত নেই যে কেউ মুক্তিপণের জন্য তাঁকে অপহরণ করবে। তিনি বলেন, ‘আমার ধারণা, আমার পেশাগত কারণে ক্ষুব্ধ কোনো গোষ্ঠী অপহরণ করতে পারে।’