• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

বিমান ফেল করে পেছনে দৌড় মহিলা


প্রকাশিত: ৮:২৬ পিএম, ৮ জানুয়ারী ১৯ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১০৯ বার

ডেস্ক রিপোর্টার : এবার বাস বা ট্রেন ফেল করার মতো বিমান ফেল করে পরিমরি করে প্লেনের পেছনে দৌড়দিলেন এক মহিলা। বিমানের কাছাকাছিও চলে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষমেষ থামেনি প্লেন। কিন্তু মহিলার প্লেন ফেল করার ঘটনা দেখে তাকে পরের ফ্লাইটে পাঠাতে সক্ষম হন বিমান কর্মীরা। ঘটনাটি ঘটেছে বালি বিমানবন্দরে।

সাধারনত দেখা ট্রেন বা বাস ছেড়ে দিলে দৌড়ে কোনওরকমে তাতে চড়লেন যাত্রী। নিত্যদিন এধরনের বহু ঘটনাই আমাদের নজরে আসে। কিন্তু কখনও দেখেছেন বিমান ছেড়ে দিলেও, তাতে চড়ার জন্য পিছনে দৌড়চ্ছেন কেউ!‌ শুনতে অবাক লাগলেও এমনই দৃশ্য দেখা গিয়েছে বালির নঙ্গুরা রাই বিমানবন্দরে। ‌ইতিমধ্যে গোটা ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

জানা গেছে, হানা নামের ওই মহিলার বালি থেকে জাকার্তা যাওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের কিছুটা পরে বিমানবন্দরে এসে উপস্থিত হন তিনি। বিমান ছাড়তে তখন আর দশ মিনিট বাকি। ঝড়ের গতিতে বিমানবন্দরে ঢুকেই নিরাপত্তা বেষ্টনী কার্যত ভেদ করে, সবাইকে সরিয়ে বোর্ডিং গেট দিয়ে সোজা ভিতরে চলে যান তিনি।

এদিকে, ততক্ষণে চলতে শুরু করে দিয়েছিল বিমানটি। আর সবাইকে অবাক করে দিয়ে ওই মহিলা রানওয়ে বরাবর বিমানের পেছন পেছন ছুটতে শুরু করেন! শেষপর্যন্ত কয়েকজন কর্মী মিলে তাঁকে আটকান। এই ঘটনা প্রসঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই মহিলাকে তিন বার ডাকার পরেও তিনি বিমানবন্দরের বোর্ডিং গেটে আসেননি। ফলে নির্দিষ্ট সময়ে তাঁকে না নিয়েই ছেড়ে যায় বিমানটি। আর এরপরেই ওই কাণ্ড ঘটান হানা।

ঘটনা প্রসঙ্গে এক বিমানকর্মী বলেন, ‘‌সকাল ৭.১০ নাগাদ ওই মহিলা বোর্ডিং গেট ভেদ করে বিমান ধরার জন্য দৌড়তে শুরু করেন। জাকার্তাগামী বিমানটির ছেড়ে যাওয়ার কথা ছিল ৭.২০ মিনিটে। সিটিলিঙ্কের এক কর্মী ও বিমানবন্দরের এক নিরাপত্তা কর্মীরা মিলে তাঁকে আটকান। প্লেনটা তার মধ্যেই নড়তে শুরু করে দিয়েছিল। ধস্তাধস্তিতে ওই যাত্রী মাটিতেও পড়ে যান।’‌ জানা গিয়েছে, পরে জাকার্তাগামী অন্য একটা বিমানে ওই মহিলাকে পাঠিয়ে দেওয়া হয়েছিল।