• সোমবার , ৬ মে ২০২৪

বিপিএলে যে কারণে আসলো দিলশান-মেন্ডিসরা


প্রকাশিত: ৮:১৭ পিএম, ২১ নভেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

Dilshan-www.jatirkhantha.com.bdদিনা করিম:   কেন্দ্রীয় চুক্তিতে থাকা সাত ক্রিকেটারকে শেষ পর্যন্ত বিপিএলে খেলতে অনাপত্তিপত্র দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আসছেন কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা কয়েক জন ক্রিকেটারও।
এক সপ্তাহ আগে এসএলসি জানিয়েছিল, কেন্দ্রীয় চুক্তিতে থাকা অন্তত ১৬ ক্রিকেটারকে বিপিএলের জন্য ছাড়বে না তারা। বোর্ডের চাওয়া ছিল, দেশের ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্টে শীর্ষ ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করা। এরপর থেকে এসএলসির সঙ্গে যোগাযোগ চালিয়ে আসছিল বিসিবি। লঙ্কান ক্রিকেটারদেরও বিপিএল খেলায় আগ্রহ বেশি। শেষ পর্যন্ত তাই আগের সিদ্ধান্ত থেকে সরে এল লঙ্কান বোর্ড।

শ্রীলঙ্কার ওই ওয়ানডে টুর্নামেন্ট পিছিয়ে গেছে এক সপ্তাহ। ইসএসপিএন ক্রিকইনফো  জানিয়েছে, এসএলসি নিজেরাও শহরভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে। সেখানে তারা পেতে চাইবে বাংলাদেশের ক্রিকেটারদের। তাই বিসিবির সঙ্গে শীতল সম্পর্ক চায়নি তারা।ক্রিকেটাররাও বোর্ডকে যুক্তি দেখিয়েছে, আগামী বছর বাংলাদেশে এশিয়া কাপের জন্যও বিপিএল হবে ভালো প্রস্তুতি। সব মিলিয়ে এসএলসি রাজি হয়েছে অনাপত্তিপত্র দিতে।

যে সাতজনকে অনাপত্তি পত্র দেওয়া হচ্ছে, তাদের মধ্যে সবচেয়ে বড় নাম তিলকরত্নে দিলশান। রংপুর-চট্টগ্রামের টানাটানির পর শেষ পর্যন্ত চিটাগং ভাইকিংসেই খেলার কথা তার। একই দলে তার সঙ্গী হবেন চামারা কাপুদেদারা ও জীবন মেন্ডিস।
রংপুর রাইডার্সে খেলতে আসবেন থিসারা পেরেরা ও সাচিত্রা সেনানায়েকে। সিলেট সুপারস্টার্সে অজন্তা মেন্ডিস, বরিশাল বুলসে সিকুগে প্রসন্ন। অবসরে যাওয়া কুমার সাঙ্গাকারা খেলবেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। খেলতে আসতে পারেন দিলশান মুনাবিরাসহ চুক্তির বাইরে থাকা কয়েকজন ক্রিকেটারও।