• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

বগুড়ায় ভোট কেন্দ্রের পাশ থেকে ৫টি পেট্রল বোমা উদ্ধার: বিএনপির ভোট বর্জন


প্রকাশিত: ১১:৩৪ এএম, ২৩ এপ্রিল ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪৩ বার

জেলা প্রতিনিধি বগুড়া:  তৃতীয় ধাপে বগুড়া জেলার তিনটি উপজেলার ২২টি ইউনিয়ন পরিষদ 1নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে। সকাল থেকে তীব্র দাবদাহ উপেক্ষা করে ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

তবে ধুনটে একটি ভোট কেন্দ্রের পাশের খড়ের পালার ভিতর থেকে ৫টি পেট্রল বোমা উদ্ধার করেছে পুলিশ। এছাড়া সারিয়াকান্দী উপজেলার কাজলা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে বিএনপির চেয়ারম্যান ও সদস্য প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

শনিবার তৃতীয় ধাপে বগুড়ার গাবতলীতে ১১টি, ধুনটে ১০টি এবং সারিয়াকান্দী উপজেলার স্থগিতকৃত একটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হচ্ছে।ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশের ইন্সপেক্টর আশিকুর রহমান শীর্ষ নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খড়ের পালা তল্লাশি করে তারা এই পেট্রল বোমাগুলো উদ্ধার করেন।

অপরদিকে, সারিয়াকান্দী উপজেলার কাজলা ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে ব্যাপক কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছে বিএনপি।

বিএনপির চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ রফিকুল ইসলাম ভোট বর্জনের বিষয়টি নিশ্চিত করে জানান, চরাঞ্চলের এই ইউনিয়নের নিয়ন্ত্রণ নিতে আ’লীগ নির্বাচন কমিশন এবং প্রশাসনকে ম্যানেজ করেছে। এখানে ভোটের কোন সুষ্ঠু পরিবেশ নেই। একারণে বিএনপির চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীগণ ভোট বর্জন করেছে।

স্থানীয়রা জনান, তফসিল ঘোষণার পর থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা যেকোন মূল্যে বিজয়ী হওয়ার ঘোষণা দেওয়ায় ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে ১ম ও ২য় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের অবিশ্বাস্য বিজয়ে ভোটার এবং প্রার্থীদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় রয়েছে।

সম্ভাব্য সহিংসতার আশঙ্কায় প্রশানের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব এবং বিজি সদস্যরা ভোট কেন্দ্রে টহল দিচ্ছে।