• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

ফের রিজেন্টে সোনা:কুশন ও ফ্রাইপ্যানে


প্রকাশিত: ৭:২৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ১৮ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১১৩ বার

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা দুটি বিমান থেকে সোয়া ৮ কেজি স্বর্ণ ও ২৮৮ কার্টন আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। আজ রোববার বিকেলে ব্যাংকক থেকে ছেড়ে আসা এবং সকালে ওমানের মাসকট ছেড়ে আসা রিজেন্ট এয়ারওয়েজের বিমান দুটি থেকে এসব স্বর্ণের বার ও অবৈধ সিগারেট জব্দ করা হয়। অবৈধ স্বর্ণের বার আনার দায়ে মো. কামাল উদ্দিন ও মো. আসাদুজ্জামান নামে দুই যাত্রীকেও আটক করা হয়েছে বলে জানান বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান।

তিনি জানান, ব্যাংকক থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে প্রায় ৭ কেজি স্বর্ণের বার রাখার খবর গোপন সূত্রে পেয়ে অভিযান চালায় কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। এ সময় তল্লাশি চালিয়ে বিমানের একটি আসনের কুশন থেকে ৬০ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। পরে বিমানটি চট্টগ্রাম হয়ে ঢাকা চলে যায়।

এর আগে সকালে ৭টার দিকে ওমানের মাসকট থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের অপর বিমানে আসা দুই যাত্রীর মালামাল স্ক্যানিং করার সময় ফ্রাইপ্যানের হাতলে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার ধরা পড়ে। যার ওজন ১ কেজি ১৬০ গ্রাম। এ সময় বিমানের দুই যাত্রীকেও আটক করা হয়। এরমধ্যে মো. আসাদুজ্জামানের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এবং কামাল উদ্দিনের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলায়।

একই সঙ্গে একই বিমানে আরেক যাত্রীর লাগেজ স্ক্যানিংয়ে ধরা পড়ে ২৫০ কার্টুন ডানহিল আর ৩৮ কার্টুন ৫৫৫ ব্রান্ডের আমদানি নিষিদ্ধ সিগারেট। যার মধ্যে ৫৭ হাজার ৬ শতটি শলাকা সিগারেট রয়েছে। এসব সিগারেটের আনুমানিক মূল্য ৫ লাখ ৭৬ হাজার টাকা। কিন্তু এসব লাগজের দাবিদার মেলেনি।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান জাতিরকন্ঠকে জানান, স্বর্ণের বার জব্দ ও দুই যাত্রী আটকের ঘটনায় দুটি এবং অবৈধ সিগারেট উদ্ধারের ঘটনায় পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায়। আটক দুই যাত্রীকেও থানায় সোপর্দ করা হয়েছে।