• মঙ্গলবার , ৭ মে ২০২৪

প্রধানমন্ত্রীর দফতর ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ নিয়ন্ত্রণ করে-ড. জাফরুল্লাহ


প্রকাশিত: ৬:৪০ পিএম, ৯ এপ্রিল ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৪৩ বার

স্টাফ রিপোর্টার  :  ‘প্রধানমন্ত্রীর দফতর ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ নিয়ন্ত্রণ করে’ এমন মন্তব্য করে jafrullah-www.jatirkhantha.com.bdগণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, (জনতার) কোন আওয়াজ প্রধানমন্ত্রীর দফতরে যাবে, সেটি নিয়ন্ত্রণ করে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’। আর এতে করে প্রধানমন্ত্রীর পায়ের নিচ থেকে আস্তে আস্তে মাটি সরে যাচ্ছে, অথচ সেটা উনি জানতেও পারেন না।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তির দাবিতে নাগরিক ছাত্র ঐক্য ও নাগরিক যুব ঐক্য যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, “বাকশাল সরকারের কাছে কখনো (জনতার) আওয়াজ পৌঁছাবে না। পথের (জনতার) আওয়াজ কোনটা প্রধানমন্ত্রীর দফতরে যাবে, না যাবে- সেটি কোনো বাংলাদেশি গোয়েন্দা বাহিনী নিয়ন্ত্রণ করে না। ডিজিএফআই, এনএসআই, পুলিশ সেটা (নিয়ন্ত্রণ) করে না। এটার জন্য ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ আছে। ‘র’ স্থির করে কোন খবর যাবে, কোথায় যাবে, কাকে জানাতে হবে? এটির মজা হলো, প্রধানমন্ত্রীর পায়ের নিচ থেকে আস্তে আস্তে মাটি সরে যাচ্ছে, অথচ সেটা উনি জানতেও পারেন না।”

মাহমুদুর রহমান মান্নাকে সম্পর্কে তিনি বলেন, মান্না গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নিজেকে আত্ম নিয়োজিত করেছেন। গণতন্ত্রে বিশ্বাসী বলেই উনি আওয়ামী লীগের সদস্য হয়েও দলটির ভেতরে থেকে প্রকৃত তথ্য তুলে ধরার চেষ্টা করেছেন। আজকে পর্যন্ত মাহমুদুর রহমানকে আওয়ামী লীগ থেকে বরখাস্ত করা কিংবা অব্যাহতি দেয়া হয়নি। আওয়ামী লীগ নেত্রীর নৈতিক দায়িত্ব, মাহমুদুর রহমান মান্নার বিষয়টি তাদের বিভিন্ন কাউন্সিলে আলাপ করা।

এ প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ আরো বলেন, আওয়ামী লীগে অনেক সিনিয়র নেতা আছেন। তারা কি জানেন না, ১ বছর ৩ মাস একটি দলের একজন রাজনৈতিক কর্মী বিনাবিচারে জেলে রয়েছেন। তিনি অসুস্থ। অথচ তাকে হাসপাতালে আনার জন্য একটি অ্যাম্বুলেন্সও পাওয়া যায় না। সে কি খুনি? সে কি ডাকাত? এটা চরম অমানবিক।’

নাগরিক ছাত্র ঐক্যের আহ্বায়ক নাজমুল হাসানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।