• মঙ্গলবার , ১৪ মে ২০২৪

পরিনতি ভাল হবে না ‘জিয়ার মাজার সরানো হলে- শাহ মোয়াজ্জেম


প্রকাশিত: ৪:১৬ পিএম, ৭ এপ্রিল ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮০ বার

স্টাফ রিপোর্টার  :   বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, শহীদ 1প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার সরানো হলে পরিনতি ভাল হবে না। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘শহীদ জিয়ার মাজার স্থানান্তরের অপচেষ্টার প্রতিবাদে’ নাগরিক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি এসব কথা বলেন।

অল কমিউনিটি ফোরাম আয়োজিত নাগরিক সমাবেশে শাহ মোয়াজ্জেম বলেন, শেখ হাসিনা জিয়াউর রহমানকে সহ্য করতে পারে না। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে স্বাধীনতা এনেছেন এটা তার রাগ হতে পারে। জিয়া স্বাধীনতা না আনলে আপনি প্রধানমন্ত্রী হতে পারতেন না। আপনি( শেখ হাসিনা) জিয়ার মাজার সরিয়ে ফেলবেন তখন বাংলার মানুষ বসে থাকবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, সরকার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৪০ বছরের স্মৃতিবিজিরত বাসা থেকে বের করেছে। এর বিরুদ্ধে আন্দোলন করতে পারি নাই। আমরা ব্যর্থ হয়েছি। এবার বসে থাকলে হবে না। সরকার জানে বিএনপির নেতাকর্মীরা প্রেস ক্লাবে এসে কথা বলবে। সময় মত তারা সড়ে যাবে। মাজার সরানো হলেও তারা আন্দোলন করতে পারবে না।

বিএনপির এই নেতা বলেন, আন্দোলন ছাড়া এদেশে কিছু হয় নাই। ভাষা আন্দোলনে অনেক রক্ত ঝড়েছিল। রক্তের বিনিময়ে বাংলা ভাষা হয়েছে। মুক্তিযুদ্ধেও অনেক রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে। তাই আন্দোলনের বিকল্প নেই।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়র মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।