• শুক্রবার , ৩ মে ২০২৪

নোংরা-পপুলার হাসপাতালের খাবারে জরিমানা


প্রকাশিত: ৯:৩৯ পিএম, ২ মার্চ ১৯ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৮৮ বার

স্টাফ রিপোর্টার : নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে ধানমন্ডির পপুলার হাসপাতালের ক্যান্টিনকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে পপুলার স্ন্যাকস কর্ণারকে ২০ হাজার টাকা ও পপুলার মেডিসিন কর্নারকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মাদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। বেলা ১১টায় শুরু হওয়া এই অভিযানটি বিকাল সাড়ে চারটায় শেষ হয়েছে।

অভিযানে অংশ নিয়েছিলেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও জান্নাতুল ফেরদাউস।জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পপুলার হাসপাতালের ক্যান্টিনে খাবার রান্না হতো।

তাদের এই ক্যান্টিনে শত শত তেলাপোকা ঘুরে বেড়াতে দেখা গেছে। রান্না করা খাবার ও সালাদ সব কিছু খোলা রাখা হয়েছিল ময়লা আবর্জনার পাশেই। এমন নানা রকমের অভিযোগে প্রতিষ্ঠানটির ক্যান্টিনকে তিন লাখ টাকা এবং স্ন্যাকস কর্নারকে ২০ হাজার জরিমানা করা হয়েছে। একইসঙ্গে মেয়াদউত্তীর্ণ এবং অবৈধভাবে দেশের বাইরে থেকে আনা ওসুধ রাখার দায়ে পপুলার মেডিসিন কর্নারকেও জরিমানা করা হয়েছে।

অভিযানে অংশ নেওয়া অপর এক কর্মকর্তা জানান, এই অভিয়ানের সময় ধানমন্ডির এলাকার ওয়েল ফার্মাকে ৫০ হাজার টাকা, বেঙালি এক্সপ্রেসকে ২০ হাজার টাকা, ইয়াম চা ডিস্ট্রিক্টকে ৫০ হাজার টাকা, ডোমিনোজ পিজ্জাকে ৫০ হাজার টাকাসহ সর্বমোট ছয় লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানটিতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন আমর্ড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন-১)।