• শনিবার , ১৮ মে ২০২৪

‘দেশের কোনো সরকারি অফিসে দুর্নীতি চলবে না’


প্রকাশিত: ৩:১১ পিএম, ১০ ডিসেম্বর ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪২ বার

নারায়নগঞ্জ প্রতিনিধি  :  দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, দেশের কোনো সরকারি dudok-nasir-www-jatirkhantha-com-bdঅফিসে দুর্নীতি চলবে না। সংবিধানের ৭/১ অনুচ্ছেদে বলা আছে, প্রজাতন্ত্রের সব ক্ষমতার অধিকারী জনগণ। কিন্তু সেই জনগণ যদি নাগরিক সুযোগ-সুবিধা না পায়, তাহলে দেশের উন্নয়ন হবে কিভাবে? এছাড়া বাংলাদেশে কোনো দুর্নীতির স্থান হবে না। এজন্য আমাদেরকে প্রতিটি সরকারি অফিস দুর্নীতিমুক্ত করতে হবে।’

আজ শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদ চত্বরে ‘দুর্নীতি প্রতিরোধ’ বিষয়ক গণশুনানির উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।নাসির উদ্দিন বলেন, গণশুনানি একটি সামাজিক দায়বদ্ধতা।

আর এ গণশুনানির মূল উদ্দেশ্য, সমাজে দুর্নীতির মাত্রা কমিয়ে আনা। দুর্নীতি প্রতিরোধের পাশাপাশি দুর্নীতি দমনেও কাজ করে চলেছে দুদক। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পাঁচটি সরকারি অফিস নিয়ে এবারের গণশুনানি অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হচ্ছে- সোনারগাঁও উপজেলা ভূমি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা বিদ্যুৎ সমিতি অফিস ১ ও ২, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিস, উপজেলা প্রাথমিক ও মাধমিক শিক্ষা অফিস।