• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

তামিম ঝড়ে নাকাল অস্ট্রেলিয়া


প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৯ আগস্ট ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

স্পোর্টস রিপোর্টার : তামিম ঝড়ে নাকাল অস্ট্রেলিয়া। তামিমের ব্যাটে রানের ফোয়ারা যেন ছুটছেই। প্রথম ইনিংসে খেলেছিলেন ৭১ tamim-www.jatirkhantha.com.bdরানের লড়াকু ইনিংস। দ্বিতীয় ইনিংসেও ফিফটি হাঁকিয়েছেন ইতিমধ্যে। এ মুহূর্তে ৫৩ রানে অপরাজিত আছেন ড্যাশিং ওপেনার। তাকে সঙ্গ দিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি ব্যাট করছেন ৫ রান নিয়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৮২ রান করেছে বাংলাদেশ। এতে স্বাগতিকদের লিড দাঁড়িয়েছে ১২৫ রান।
দ্বিতীয় দিনের ৪৫ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুতে দেখেশুনে খেলার চেষ্টা করেন তামিম ও  নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল। তবে তাতে বাধ সাধেন সফরকারী দলের অভিজ্ঞ স্পিনার নাথান লায়ন। তার বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন তাইজুল (৪)।
tamim-www.jatirkhantha.com.bd.1
নাইটওয়াচম্যান ফিরে গেলে ক্রিজে আসেন ইমরুল কায়েস। তবে তিনি বেশিদূর এগোতে পারেননি। মাত্র ২ রান করে লায়নের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ তুলে বিদায় নেন এ বাঁহাতি ওপেনার। এর আগে ১ উইকেটে ৪৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। এতে ৮৮ রানের লিড পায় টাইগাররা। এর সুবাদে দ্বিতীয় দিন শেষেও চালকের আসনে থাকে মুশফিক বাহিনী।

তবে দিন শেষে সামান্য আক্ষেপ থেকে যায় বাংলাদেশের। ৪৩ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে দারুণ সূচনার পর অযাচিত শট খেলতে গিয়ে দিনের শেষ ভাগে ফেরেন ওপেনার সৌম্য সরকার (১৫)। দলীয় ৪৩ রানে অ্যাস্টন অ্যাগারের বলে উসমান খাজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

তার আগে সাকিব আল হাসান  ও মেহেদী হাসান মিরাজের স্পিন বিষে ২১৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ম্যাট রেনশো করেন সর্বোচ্চ ৪৫ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন অ্যাস্টন অ্যাগার। এছাড়া পিটার হ্যান্ডসকম্ব ও প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩৩ ও ২৫ রান।

বাংলাদেশের হয়ে সাকিব একাই নেন ৬৮ রানে ৫ উইকেট। এ নিয়ে ক্যারিয়ারে ১৬ বারের মতো ৫ উইকেট পাওয়ার কীর্তি গড়লেন তিনি। একইসঙ্গে অনন্য রেকর্ডও গড়েছেন। টেস্ট খেলুড়ে প্রতিটি দলের বিপক্ষেই ইনিংসে ৫ উইকেট পাওয়ার রেকর্ড গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।৩ উইকেট নিয়ে অজিদের ইনিংস গুঁড়িয়ে দিতে অবদান রাখেন মেহেদী হাসান মিরাজ। ১ উইকেট নেন বিশেষজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম।