• বুধবার , ১ মে ২০২৪

কবুতর চুরির অপবাদে বরিশালে ২ শিশুকে গাছের সঙ্গে বেঁধে মারধর


প্রকাশিত: ১:৫১ পিএম, ২৪ এপ্রিল ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১৫৪ বার

বরিশাল জেলা প্রতিনিধি  :  এবার বরিশালের আগৈলঝাড়ায় কবুতর চুরির ‘মিথ্যা অপবাদে’ স্থানীয় barisal_child-www.jatirkhantha.com.bdইউপি সদস্যের নেতৃত্বে দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। গুরুতর আহতাবস্থায় একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহত ছাত্রকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। রবিবার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জাতিরকন্ঠকে জানান, নির্যাতনের শিকার ওই পরিবার থেকে মামলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের ছোট বাশাইল গ্রামের খোকন বেপারীর ছেলে ও ছোট বাশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র সাগর বেপারী (১০) এবং একই এলাকার মোহাম্মাদ আলী শিকদারের ছেলে ও বাশাইল মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র তুষার শিকদার (১২) কে কবুতর চুরির মিথ্যা অপবাদে পাকরাও করা হয়।

শুক্রবার বিকেলে ছোট বাশাইল কালুশাহ মাজারের উত্তর পাশে দুই শিশুকে নারকেল গাছের সাথে বেঁধে লোকজনকে মোবাইলে সংবাদ দিয়ে রাজিহার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস্য মৃত মতিউর রহমান মিয়ার ছেলে মো. বরকত উল্লাহর নেতৃত্বে স্থানীয় নাসির চৌকিদার মিলে তিন ঘণ্টা ব্যাপী দুই শিশুর উপর শারীরিক নির্যাতন চালায়। বরকত নবনির্বাচিত ইউপি সদস্য নির্বাচিত হলেও এখনও শপথ পড়তে পারেননি।

ছেলে নির্যাতনের সংবাদ শুনে সাগরের মা রওশনারা বেগম ঘটনা স্থলে এসে তার ছেলেকে নিযার্তন করার দৃশ্য দেখে ইউপি সদস্যের কাছে অনুরোধ করে ছেলেকে নিয়ে বাড়ি চলে যেতে চাইলেও নির্যাতনকারীরা তার কথায় কোন কর্ণপাত করেননি। প্রায় তিন ঘণ্টা দুই শিশুর উপর নির্যাতন চালিয়ে গাছের সাথে বেঁধে রাখা হয়।

ছেলেকে মারধরের প্রতিবাদ করায় সাগরের মা রওশনারা বেগমকে চুন্নু চৌকিদারের ছেলে নাসির চৌকিদার তার বাড়ি গিয়ে মারধর করে লাঞ্ছিত করে। পরে সাগরের মা রওশনারা বেগম আহত দুই শিশুকে উদ্বার করে গুরুতর অবস্থায় সাগরকে উপজেলা হাসপাতালে ভর্তি করে তুষারকে প্রাথমিক চিকিৎসা দেন।

সাগরের মা রওশনারা বেগম সাংবাদিকদের জানান, আমার ছেলেকে ইউপি সদস্য গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেছে, আমি এর উপযুক্ত বিচার চাই। অভিযুক্ত মেম্বার বরকত উল্ল‍াহ বলেন, তিনি নির্যাতন করেননি। অন্যরা শিশুদের নির্যাতন করেছে।এব্যাপারে ইউপি চেয়ারম্যান মো.ইলিয়াস তালুকদার সাংবাদিকদের জানান, এই নির্যাতনের ঘটনা আমার জানা নেই।