• শনিবার , ১৮ মে ২০২৪

ঋৃণখেলাপি-কাদের সিদ্দিকী ও তার স্ত্রীর মনোনয়নপত্র বাতিল:কাল হরতাল টাঙ্গাইলে


প্রকাশিত: ২:৪৮ পিএম, ১৩ অক্টোবর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭৭ বার

টাঙ্গাইল . জেলা প্রতিনিধি:    জাতীয় সংসদে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে পুরো জেলায় বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে তার দল।ঋণ খেলাপি হওয়ায় মkader siddki-www.jatirkhantha.com.bdঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে যাচাই-বাছাই শেষে কাদের সিদ্দিকী দম্পতির মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন এ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান।

তিনি জানান, অগ্রণী ব্যাংক, টাঙ্গাইল শাখায় ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স সোনার বাংলা প্রকৌশলী সংস্থা (প্রাইভেট) লিমিটেড’-এর নামে কাদের সিদ্দিকী ও তার সহধর্মীনি নাসরিন কাদের সিদ্দিকীর ১০ কোটি ৮৮ লাখ টাকা খেলাপি ঋণ থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।প্রসঙ্গত, কাদের সিদ্দিকী ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও তার স্ত্রী এর পরিচালক। গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী, প্রতিষ্ঠানেটির ঋণ ব্যক্তির ওপরই বর্তায়।

এরপর দুপুরে স্থানীয় নির্বাচন কার্যালয়ের সামনে টাঙ্গাইলে বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন দলটির জেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র নির্বাচন কমিশন কর্তৃক অবৈধভাবে বাতিল হওয়ায় আগামীকাল বুধবার টাঙ্গাইলে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।’

এর আগে ঋণখেলাপি হওয়ায় ২০১৪ সালে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপনির্বাচনে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়। গত রোববার টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনে কাদের সিদ্দিকী ও নিজের মনোনয়নপত্র জমা দেন তার স্ত্রী নাসরিন সিদ্দিকী। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনও ছিল রোববার; ওই দিন বিকেল পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন ১০ জন প্রার্থী। তাদের মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি (জেপি) এবং স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন; বিএনপি এ উপনির্বাচনে অংশগ্রহণ করছে না।

এ উপনির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২১ অক্টোবর। এ নির্বাচনে ভোট হবে আগামী ১০ নভেম্বর।উল্লেখ্য, পবিত্র হজ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কৃত হন ওই আসনের এমপি আবদুল লতিফ সিদ্দিকী। পরে তিনি সংসদ থেকে পদত্যাগ করায় ওই আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।