• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

আইএস’দের ফ্রি সেক্সে রাজি না হওযায় ২০০ নারীর শিরশ্ছেদ!


প্রকাশিত: ২:৫৮ এএম, ২২ এপ্রিল ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৪৮ বার

আন্তজার্তিক ডেস্ক  :  আইএস সদস্যদের যৌন দাসী হয়ে  ফ্রিসেক্সে রাজি না হওযায় দুই শতাধিক is-ladis-www.jatirkhantha.com.bdনারীদের হত্যা করে বলে অভিযোগ উঠেছে। যৌনদাসী হতে রাজি না হওয়ায় সশস্ত্র সুন্নিপন্থী সংগঠন আইএস (ইসলামিক স্টেট) ইরাকের উত্তরাঞ্চলে আড়াইশো নারীর শিরশ্ছেদ করেছে।

লন্ডনভিত্তিক কুর্দি সংবাদমাধ্যম আহলুল বায়েতের খবরে এমন দাবি করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই। তবে ওই নারীদের শিরশ্ছেদের সত্যতা নিশ্চিত করা যায়নি।পিটিআই-এর প্রতিবেদনে বলা হয়, ওই নারীদের কাউকে কাউকে সুনির্দিষ্ট সময়ের জন্য আইএস সদস্যদের বিয়ে করার আদেশ দেওয়া হয়েছিল।

সেই আদেশ প্রত্যাখ্যান করায় হত্যাকাণ্ডের শিকার হন ওই নারীরা। আবার ইরাকের মসুল শহরের কোনও কোনও নারী যৌনদাসী হতে রাজি না হওয়ায় পরিবারের সদস্যসহ তাদের হত্যা করা হয়েছে।
1কুর্দিশ ডেমোক্র্যাটিক পার্টির মুখপাত্র মামুজিনি বলেন, ‘আইএস মসুল শহরের দখল নেওয়ার পর থেকে নারীদের বাছাই করে সংগঠনের যোদ্ধাদের বিয়ে করার জন্য তাদের বাধ্য করা হয়।

ওই বিয়েকে সাময়িক সময়ের বিয়ে বলে উল্লেখ করা হয়ে থাকে। যেসব নারী ওই বিয়েতে রাজি না হন তাদেরই নির্মম হত্যাকাণ্ডের শিকার হতে হয়। কেবল এ কারণে এ পর্যন্ত অন্তত আড়াইশো নারীকে হত্যা করেছে আইএস।’