• শনিবার , ১৮ মে ২০২৪

অবরুদ্ধ বিএনপি কার্যালয়-যুবদল নেতা নিজাম ইউনুস শহীদ আটক


প্রকাশিত: ১১:৩৬ এএম, ৭ জানুয়ারী ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

স্টাফ রিপোর্টার  : অবরুদ্ধ বিএনপি কার্যালয়-বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।শনিবার সকাল bথেকে কার্যালয় ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ জলকামান, আর্মাড কার, প্রিজন ভ্যানসহ অবস্থান নিয়েছে।

পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকেও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে।কার্যালয়ের বাইরে বিএনপির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। ভেতরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ কয়েকজন নেতাকর্মী রয়েছেন।

সকাল ১১টার দিকে সংবাদ সম্মেলন করে রিজভী বলেন, ‘বিএনপির সমাবেশ ঠেকাতে সরকারের পেটোয়া বাহিনী কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে।’ এ সময় তিনি জানান, কার্যালয় এলাকা থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে রয়েছেন, পল্টন থানা যুবদল নেতা নিজাম, ইউনুস ও শহীদ।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে রিজভী আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।এরআগে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশ ও গণপূর্ত অধিদফতরের কাছে চিঠি দেয়া হলেও শনিবার সকাল পর্যন্ত দলটিকে কর্মসূচি পালনের অনুমতি দেয়া হয়নি।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি।এ বছর দিনটিতে সারাদেশে কালো পতাকা মিছিল করলেও ঢাকায় ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।