• সোমবার , ২২ জুলাই ২০২৪

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে ইফতার ও নৈশভোজে সেনাপ্রধানের কুশল বিনিময়


প্রকাশিত: ১:০১ এএম, ২২ মার্চ ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৭১ বার

বিশেষ প্রতিনিধি : ঢাকা সেনানিবাসস্থ সেনামালঞ্চে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে আজ (২১ মার্চ ২০২৪) সন্ধ্যায় মহান স্বাধীনতা যুদ্ধের বীর সেনানী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সম্মানে ইফতার ও নৈশভোজ আয়োজন করা হয়।
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি আগত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সাথে কুশলাদি ও মতবিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান তাঁর বক্তব্যের শুরুতেই গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালি জাতির মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর ডাকে সাড়া দিয়ে বীর মুক্তিযোদ্ধাগণ দেশের তরে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি আরও স্মরণ করেন ত্রিশ লক্ষ শহিদদের, যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশের মাটিতে দাঁড়িয়ে আছি। এছাড়াও, তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাগণকে যাদের দেশপ্রেম ও বীরত্ব স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি (অবঃ); তিন শতাধিক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, উর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।