• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

মেহেদী সাকিব তাইজুলদের ঘূর্ণিতে ইংল্যান্ডের বারোটা


প্রকাশিত: ২:১৫ পিএম, ২২ অক্টোবর ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৯৯ বার

স্পোর্টস রিপোর্টার : ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেই বাংলাদেশের ঘূর্ণির সামনে অসহায় ইংলিশরা। 2মেহেদী হাসান সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের বোলিংয়ে দ্রুতই ৫ উইকেট হারিয়েছে তারা। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনটি যেন ব্যাটসম্যানদের জন্য দুঃস্বপ্নের হয়েই এসেছে। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ২৮।

এই প্রতিবেদন লেখার সময় দ্বিতীয় ইনিংসে এখনো পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৭২। ইংল্যান্ডের চেয়ে ৭২ রান পিছিয়ে থেকে তৃতীয় দিনের সকালটা শুরু করলেও ব্যাটসম্যানদের ব্যর্থতায় লিড নেওয়া 1হয়নি বাংলাদেশের। তবে ৪৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংলিশ ব্যাটসম্যানরাও পড়তে পারেননি উইকেটের ভাষা।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের প্রথম সাফল্য অ্যালিস্টার কুক। ইংল্যান্ডের পক্ষে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড ছোঁয়ার ম্যাচটি ভুলেই যেতে চাইবেন ইংলিশ অধিনায়ক। প্রথম ইনিংসে বাজে আউটের শিকার হওয়া কুক এই ইনিংসে ফিরেছেন মেহেদীর ব3লে স্লিপে মাহমুদউল্লাহকে ক্যাচ দিয়ে। টেস্টে নিজের সপ্তম উইকেটটি পেলেন মেহেদী।

কুকের বিদায়ের পর জো রুটকে এলবিডব্লিউ করে ফেরান সাকিব আল হাসান। এটি ছিল টেস্ট ক্রিকেটে দেশের হয়ে সাকিবের ১৫০তম উইকেট। রুট রিভিউ নিলেও সেটি ধোপে টেকেনি। শর্ট লেগে মুমিনুল হককে ক্যাচ দিয়ে সাকিবের ১৫১তম উইকেট হয়েছেন বেন ডাকেট।

মধ্যাহ্ন বিরতির পর মঈন আলী ও গ্যারি ব্যালান্স প্রতিরোধ গড়তে চেয়েছিলেন। তবে ১৮ রানের জুটি গড়তেই বিদায় নিয়েছেন ব্যালান্স। তাইজুলের বলে সুইপ করতে গিয়ে লেগ স্লিপে ইমরুলকে ক্যাচ দিয়েছেন তিনি। শর্ট লেগে দাঁড়ানো মুমিনুলের হেলমেটের গ্রিল একবার মঈন আলীকে আউট হওয়ার হাত থেকে বাঁচিয়ে দিলেও সাকিবের বলে রেহাই পাননি তিনি। ১৪ রানে সাকিবের বলে মুশফিকের দারুণ ক্যাচে পরিণত হন তিনি।

এই মুহূর্তে ইংল্যান্ডের হয়ে লড়াই চালাচ্ছেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। বাংলাদেশের পক্ষে সাকিব নিয়েছেন ৩ উইকেট। মেহেদী ও তাইজুল দুজনেই নিয়েছেন ১টি করে উইকেট।