• সোমবার , ৬ মে ২০২৪

৮ উইকেটে জয় রংপুরের-উড়ে গেল সিলেট


প্রকাশিত: ১২:৩৪ এএম, ৮ ডিসেম্বর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৪ বার

rongpur-sakib-www.jatirkhantha.com.bdঅনলাইন স্পোর্টস ডেস্ক  :  সিলেট সুপার স্টার্সকে উড়িয়ে শেষ চারে পৌঁছেছে রংপুর রাইডার্স। এর মাধ্যমে শেষ চারে উঠা নিশ্চিত হয়েছে রংপুর রাইডার্সের। সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে জিতেছে সাকিব আল হাসানের দল। এদিন প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মাশরাফি বিন মর্তুজার দলের সঙ্গে বরিশাল বুলস আজ হারলেও শেষ চারে ওঠা নিশ্চিত হয়েছে তাদের।টস হেরে সোমবার বিকেলে ব্যাট করতে নেমে মাত্র ১১ ওভার ৫ বলেই ৫৯ রানে অলআউট হয় গতকাল বরিশাল বুলসকে ৫৮ রানে অলআউট করা সিলেট। বিপিএলের দ্বিতীয় সর্বনিম্ন রান এটি।

অন্যদিকে অবশ্য আজ একটি লজ্জাজনক রেকর্ড নিজের করে নিয়েছে আফ্রিদির নেতৃত্বাধীন সিলেট। বিপিএলে সবচেয়ে কম বল খেলে অলআউট হওয়া দল এখন তারা। ২০১৩ সালের বিপিএলে অবশ্য চিটাগং কিংসের বিপক্ষে ১৩ ওভার ৫ বলে অলআউট হয়েছিল সিলেট রয়্যালস। সেই রেকর্ডই আবার নতুন করে গড়ল তারা।

প্রথম ওভারেই ওপেনার দিলশান মুনাবিরাকে হারানো সিলেট আজ স্পিনার আরাফাত সানি, আফগানিস্তানের মোহাম্মদ নবি ও সাকিব আল হাসানের বলের সামনে দাঁড়াতেই পারেনি। আরাফাত সানি ৪টি, মোহাম্মদ নবী ৩টি ও সাকিব দুটি উইকেট নেন। অপর উইকেটিট পান থিসারা পেরেরো।

৬০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে ৯ ওভার ৫ বলেই জয় পেয়ে যায় রংপুর। এর আগে সহজ লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে দলীয় ২২ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় সাকিবের দল। লেন্ডল সিমন্স ও সৌম্য সরকারকে আউট করেন সিলেটের পেসার মোহাম্মদ শহীদ। পরে অবশ্য জহুরুল ইসলাম (৯) আর সাকিব (২৯) মিলে ৬১ বল হাতে রেখেই অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন।