• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

৭ মার্চের ভাষণে সিনেমা ‘মাইক’ আসছে ১১ আগস্ট


প্রকাশিত: ২:৫০ এএম, ১৮ জুলাই ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

বিনোদন রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে পূর্ণদৈর্ঘ্য প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ সিনেমার শুভমুক্তি আগামী ১১ আগস্ট। ‘মাইক’ সরকারি অনুদানে নির্মিত প্রথম শিশুতোষ চলচ্চিত্র।লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল।গত ২৯ মে চলচ্চিত্রটি আনকাট সেন্সর ছাড়পত্র পায়। চলচ্চিত্রটি দেখে সেন্সরবোর্ডের সদস্যরা মাইকে’র ভূয়সী প্রশংসা করেন। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে এ ধরনের সিনেমা নির্মাণকে তারা সাধুবাদ জানান।

‘মাইক’ চলচ্চিত্রের গল্পকার, প্রযোজক ও পরিচালক এফ এম শাহীন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে।তিনি বলেন, শিল্পের অন্য যে কোনো মাধ্যম আমাদের চেতনার জগতকে ততটুকু নাড়া দিতে যথেষ্ঠ নয়, যতটুকু চলচ্চিত্র দিতে পারে।

‘মাইক’ চলচ্চিত্র নতুন প্রজন্মের কাছে জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নতুন মাত্রায় পৌঁছে দেবে বলে মন্তব্য করেন তিনি।তিনি আরও বলেন, আগামী ১১ আগস্ট ‘মাইক’ দর্শকদের জন্য সিনেমা হলে মুক্তি পাবে। শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’ এর মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতার ইতিহাস জানতে পারবে। একইসঙ্গে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে ‘মাইক’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ঈদকে কেন্দ্র করে মুক্তি প্রাপ্ত সিনেমা দেখতে যেভাবে দর্শকরা হলমুখী হয়েছে তা বাংলা চলচ্চিত্রের জন্য ভীষণ আনন্দের।’মাইক’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী তানভীন সুইটি।
এ ছাড়াও বিশিষ্ট অভিনেতা তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিতকে কেন্দ্র করে সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে।