• সোমবার , ৬ মে ২০২৪

৬ জুলাই থেকে ঢাকা-মাস্কাট-দোহা-রুটে ফ্লাইট শুরু ইউনাইটেড এয়ারওয়েজের


প্রকাশিত: ৬:৩৯ পিএম, ৩ জুলাই ১৫ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১১২ বার

5018184919_36381cc2f7বিশেষ প্রতিবেদক.ঢাকা: ইউনাইটেড এয়ারওয়েজ ব্যবসা সম্প্রসারনের ধারাবাহিকতায় সাময়িকভাবে স্থগিত হওয়া দোহা ও মাস্কাট রুটে পুনরায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। আগামী ৬ জুলাই ২০১৫ থেকে ঢাকা থেকে মাস্কাট ও দোহা রুটে ফ্লাইট শুরু করছে। প্রাথমিকভাবে সপ্তাহে দু’দিন করে ঢাকা থেকে দোহা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালিত হবে।
১৭০ আসন বিশিষ্ট এমডি-৮৩ এয়ারক্রাফট দিয়ে প্রাথমিকভাবে প্রতি সোম ও বুধবার দুপুর ১.০০টায় ঢাকা থেকে দোহা ও মাস্কাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং দোহা ও মাস্কাট থেকে ঢাকায় পৌঁছাবে ভোর ৪.১৫মিনিটে। পুনরায় ফ্লাইট শুরু হওয়া উপলক্ষ্যে ঢাকা থেকে দোহায় ওয়ান ওয়ের জন্য স্পেশাল ভাড়া ২০৯২৫ টাকা এবং রিটার্ণ ভাড়া ৪৫৭৯৫ টাকা নির্ধারন করা হয়েছে। এবং ঢাকা থেকে মাস্কাটে ওয়ান ওয়ের জন্য স্পেশাল ভাড়া ১৯৯৮৩ টাকা এবং রিটার্ণ ভাড়া ৩৭০০০ টাকা নির্ধারন করা হয়েছে।
খুব শীঘ্রই মধ্যপ্রাচ্যের অপর স্থগিত হওয়া রুট ঢাকা থেকে দুবাই ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এছাড়া ঢাকা থেকে ব্যাংকক ও সিঙ্গাপুর রুটের ফ্লাইট চলতি জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে পরিচালনার পরিকল্পনা রয়েছে।
বর্তমানে আন্তর্জাতিক রুটে ঢাকা-কলকাতা-ঢাকা ও চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে প্রতিদিন একটি এবং ঢাকা-কুয়ালা লামপুর-ঢাকা রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চালু রয়েছে। এছাড়া অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর ও সৈয়দপুর ফ্লাইট চলাচল করছে।
ইউনাইটেড এয়ারওয়েজের উপ-মহাব্যবস্থাপক মোঃ কামরুল ইসলাম জানান, খুব শীঘ্রই সাময়িকভাবে স্থগিত হওয়া আন্তর্জাতিক রুট কাঠমুন্ডু, জেদ্দা, মদিনা এবং অভ্যন্তরীণ সেক্টরে রাজশাহী, বরিশাল ও ঈশ্বরদী শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড এয়ারওয়েজ। ইতিমধ্যে আন্তর্জাতিক রুট গুয়াংজু, কুনমিং, আবুদাবি, শারজাহ্, দাম্মাম, রিয়াদ রুটে ফ্লাইট শুরুর পরিকল্পনা হাতে নিয়েছে। ২০১৬ সালে ঢাকা থেকে যুক্তরাজ্যের গ্যাটউইক, বার্মিংহামসহ আরো কিছু ইউরোপিয়ান রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।
বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ এর বিমান বহরে দুটি ২৫০ সিটের এয়ারবাস-৩১০, পাঁচটি ১৭০ সিটের এমডি-৮৩, তিনটি ৬৬ সিটের এটিআর-৭২ এবং একটি ৩৭ সিটের ড্যাশ-৮-১০০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে।
টিকেট সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য আপনার নিকটস্থ ট্রাভেল এজেন্ট অথবা ইউনাইটেড এয়ারওয়েজের যে যে কোনো সেলস্ অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।