• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

৫ হাজার টাকায় বাসে আগুন-বিএনপি নেতার নির্দেশ ফাঁস-


প্রকাশিত: ৭:১৮ পিএম, ২৮ নভেম্বর ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

আনুমানিক চার দিন আগে বিএনপি নেতা মামুন মোহনা টিভির গলিতে গ্রেপ্তার দুজনকে নিয়ে বাসে আগুন দেওয়ার পরিকল্পনা করেন এবং তাঁদের মিরিন্ডার বোতলভর্তি পেট্রল দেন।

 

মিরপুর প্রতিনিধি : এক বিএনপি নেতার নির্দেশে পাঁচ হাজার টাকায় বাসে আগুন দেওয়ার তথ্য দিয়েছে পুলিশ। রাজধানীর মিরপুরে শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার সময় হাতেনাতে দুজনকে গ্রেপ্তার করে এ তথ্য মেলে। গ্রেপ্তার দুজন হলেন মো. আসাদুল তালুকদার (৩০) ও মো. ইউসুফ শেখ (২৭)। গতকাল সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিরপুরের পল্লবী থানাধীন ১২ নম্বর সেকশনের ৭ নম্বর রোডে কেএফসির সামনে বাসটিতে আগুন দেওয়ার সময় হাতেনাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান জানান, ওই দুজনকে গাড়ি পোড়ানো ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। পল্লবী থানা-পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র আইন, দস্যুতা ও মাদক রয়েছে।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ জানায়, বিএনপি নেতা মামুনের নির্দেশে পাঁচ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দেওয়া হয়।পুলিশ কর্মকর্তা মহিদ উদ্দিন জানান, সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পল্লবী থানাধীন কেএফসির সামনে শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এ সময় ঘটনাস্থলের আশপাশে টহলরত থাকা অবস্থায় পল্লবী থানা-পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় হাতেনাতে আসাদুল ও ইউসুফকে আটক করে।

তাঁদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি আরো জানান, তাঁরা পলাতক আসামি বিএনপি নেতা মামুনের নির্দেশে এবং পাঁচ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দিয়েছেন বলে স্বীকার করেছেন। আনুমানিক চার দিন আগে বিএনপি নেতা মামুন মোহনা টিভির গলিতে গ্রেপ্তার দুজনকে নিয়ে বাসে আগুন দেওয়ার পরিকল্পনা করেন এবং তাঁদের মিরিন্ডার বোতলভর্তি পেট্রল দেন। পরিকল্পনা অনুযায়ী তাঁরা সোমবার সন্ধ্যায় বাসটিতে আগুন দেন।

ঘটনাস্থল থেকে হাতেনাতে দুজনকে গ্রেপ্তার করা হলেও আরো কয়েকজন পালিয়ে যান। গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক আসামিদের নাম ও ঠিকানা জানিয়েছেন। তাঁদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান অতিরিক্ত কমিশনার মহিদ উদ্দিন।তিনি বলেন, ‘পলাতক মামুনের নির্দেশে জনমনে ভীতি ও ত্রাস সৃষ্টি করতে অবরোধ কর্মসূচি সফল করতে তাঁরা গাড়িতে আগুন দেন।’