• বুধবার , ১ মে ২০২৪

২কোটি টাকার চোরাচালানী সোনা-ইউএস বাংলার ভিআইপি গাড়িতে


প্রকাশিত: ৪:০২ পিএম, ৩১ জুলাই ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩০৯ বার

 

বিশেষ প্রতিনিধি : এবার ২ কোটি টাকার চোরাচালানী মিলেছে সোনা ইউএস বাংলার ভিআইপি গাড়িতে। ওমান থেকে চট্টগ্রাম হয়ে আসা ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে আসা বিজনেস ক্লাস যাত্রী হাসান মোহাম্মদ মোহসিন চৌধুরী (৪৭) ও এয়ারলাইন্সের ভিআইপি গাড়ির গাড়িচালক মো. আরিফুজ্জামান পলাশকে ৩২টি স্বর্ণের বারসহ আটক করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার সময় তাদের আটক করে কাস্টমের প্রিভেন্টিভ টিম। কাস্টমের পক্ষ থেকে জানানো হয়, গাড়িচালকের পা রাখার স্থানে পাদানীর নিচে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় স্বর্ণসমূহ উদ্ধার করা হয়। বিমানবন্দরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে মোড়ানো স্কচটেপ থেকে ৩২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের মোট ওজন ৩.৭১২ গ্রাম, যার আনুমানিক মূল্য ১ কোটি ৮৬ লক্ষ টাকা।

মঙ্গলবার দুপুরে ঢাকা কাস্টমস হাউজের কমিশনার অথেলা চৌধুরী বিষয়টি জানিয়েছেন। এ সম্পর্কে অথেলা চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম সকাল ৮ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন এলাকায় অবস্থান নেয়। ওমান থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইটটি যাত্রী নামানোর লক্ষ্যে ‘২৩ নং বে’তে পার্ক করে।

এ সময় সেখান থেকে যাত্রী হাসানকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ভিআইপি গাড়িচালক পলাশ ইন্টারন্যাশনাল এরাইভালে নিয়ে আসে। সেখান থেকে তাদের অাটক করা হয়।প্রথমে জিজ্ঞাসাবাদে স্বর্ণের ব্যাপারে যাত্রী অস্বীকার করে, পরবর্তী সময়ে গাড়িচালকের পা রাখার জায়গার নিচ থেকে কালো স্কচটেপে মোড়ানো অবস্থায় স্বর্ণসমূহ উদ্ধার করা হয়। বিমানবন্দরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে মোড়ানো স্কচটেপ থেকে ৩২টি স্বর্ণবার উদ্ধার করা হয়।