• মঙ্গলবার , ৭ মে ২০২৪

১২ দফা দাবিতে ২১ জেলায় চলছে পণ্য পরিবহন ধর্মঘট


প্রকাশিত: ১২:৫২ পিএম, ২৩ জানুয়ারী ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

খুলনা প্রতিনিধি  :  অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপনসহ ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমের tt২১ জেলায় চলছে পণ্য পরিবহন ধর্মঘট। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এ ধর্মঘট সোমবার ভোরে শুরু হয়। ঐক্যপরিষদের আহ্বায়ক আব্দুল গফ্ফার বিশ্বাস বলেন, ট্রাক ও কভার্ড ভ্যানের সাইড অ্যাঙ্গেল, বাম্পার ও হুক অপসারণের সিদ্ধান্ত বাতিলসহ ১২ দফা দাবি আদায়ের জন্য এ ধর্মঘট ডাকা হয়েছে; চলবে দাবি আদায় না হওয়া পর্যন্ত।

অন্যান্য দাবির মধ্যে রয়েছে – পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেসনোট জারি, পণ্যবাহী যানবাহনের বাম্পার অপসারণের সিদ্ধান্ত বাতিল, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ প্রভৃতি।বরিশালে ট্রাক, পিকআপসহ সব পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে।

বরিশালে ট্রাক, পিকআপসহ সব পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে। ছবি বরিশাল নগরীর ভাটারখাল এলাকা থেকে তোলা। খুলনা বিভাগ, বৃহত্তর ফরিদপুর ও বরিশালসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সব পণ্য পরিবহন মালিক-শ্রমিক ধর্মঘট কর্মসূচি পালন করছেন বলে তিনি জানান।শনিবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।