• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

হোশিও কুনি হত্যায় যুবদল নেতাসহ ৬ জনকে অব্যাহতি


প্রকাশিত: ৫:১২ পিএম, ৭ আগস্ট ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬৬ বার

রংপুর প্রতিনিধি  :  রংপুরে জাপানি নাগরিক হোশিও কুনি হত্যা মামলায় ৮ জনের বিরুদ্ধে অভিযোগ 1গঠন করেছেন আদালত। এদের মধ্যে পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। রোববার রংপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলি আদালত, কাউনিয়া) তারিকুল ইসলাম এ অভিযোগ গঠন করেন।আদালত এ মামলায় ১৪ আসামির মধ্যে আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে চার যুবদল নেতাসহ ৬ জনকে অব্যাহতি দেন।

2অভিযুক্তরা হলেন- মাসুদ রানা মামুন, ইসহাক আলী, লিটন ওরফে রফিক, আবু সাইদ, সাদ্দাম হোসেন রাহুল, আহসান উল্লাহ, সাখাওয়াত হোসেন ও নজরুল ইসলাম ওরফে বাইক হাসান।
এদের মধ্যে প্রথম চারজন জেলহাজতে। পরের তিনজন পলাতক। আর বাইক হাসান কিছুদিন আগে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

আর অব্যাহতিপ্রাপ্তরা হলেন- রংপুর কেন্দ্রীয় কারাগারে আটক বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিব-উন নবী খান সোহেলের ভাই ও যুবদল নেতা রাশিদ-উন নবী খান বিপ্লব, নওশাদ হোসেন রুবেল, কাজল চন্দ্র ও নাজিব হোসেন ওরফে মেরিন সুমন।

বাকি দু’জন হলেন- হোশিও কোনিওর ব্যবসায়িক অংশীদার হুমায়ূন কবির হিরা ও স্থানীয় যুবক মোহাম্মদ বিজয়।এর আগে গত ৩ জুলাই আদালতে এ মামলায় ১৪ জনের নামে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।গতবছরের ৩ অক্টোবর এ হত্যাকাণ্ডে মাসুদ রানা মামুন, ইসহাক আলী, লিটন ওরফে রফিক ও আবু সাইদ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।