• রোববার , ১৯ মে ২০২৪

হারু পাট্টি জিম্বাবুয়ের নয়া মিশন


প্রকাশিত: ১২:২৭ পিএম, ১২ জানুয়ারী ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

Australia v Zimbabwe - ICC Twenty20 World Championshipক্রীড়া প্রতিবেদক: সময়টা ভালো যাচ্ছে না জিম্বাবুয়ের। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আফগানিস্তানের কাছে ওয়ানডে-টি২০ দুটি সিরিজই হেরেছে এলটন চিগুম্বুরার দল। এর মধ্যে সিরিজের শেষ ম্যাচটি হয়েছে রোববার রাতে। সকালেই ব্যাগ গুছিয়ে রওনা করতে হয়েছে বাংলাদেশের উদ্দেশে। বিকেলে ঢাকায় পা রেখে জিম্বাবুয়ে তাই সোজা চলে যায় সোনারগাঁও হোটেলে।

আজ দুপুরে অবশ্য ঢাকা ছেড়ে খুলনার দিকে উড়াল দিতে হবে তাদের। চার ম্যাচের টি২০ সিরিজ শুরু হয়ে যাচ্ছে শুক্রবারই।নভেম্বরে বাংলাদেশ সফরে এসে দুটি টি২০ খেলেছিল চিগুম্বুরার দল। সে যাত্রায় একটা ম্যাচে জয়ও তুলে নিয়েছিলেন ডেভ হোয়াটমোরের শিষ্যরা।

gimbabua-www.jatirkhantha.com.bdআফগানিস্তানের কাছে ২-০-তে সিরিজ হেরে এলেও বাংলাদেশের মাটিতে তাই ভালো কিছু করার প্রত্যয় জিম্বাবুইয়ানদের। আফগানিস্তান সিরিজ থেকে দলেও এসেছে একাধিক পরিবর্তন। ফিরিয়ে আনা হয়েছে ভুমিমুজি সিবান্দা ও ব্রায়ান ভিটোরিকে। এ ছাড়া ইনজুরির কারণে খেলতে না পারা শন উইলিয়ামসনও ফিরেছেন।

গতকাল আইসিসির হালনাগাদ করা নতুন টি২০ র‌্যাংকিং অবশ্য অস্বস্তিতে ফেলে দিচ্ছে জিম্বাবুয়েকে। আফগানদের কাছে টি২০-তে হোয়াইটওয়াশ হয়ে জিম্বাবুয়ে নেমে গেছে র‌্যাংকিংয়ের ১৪ নম্বরে। ৮০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে নিজেদের অবস্থান আরও জোরালো করেছে আফগানিস্তান। দশ নম্বরে থাকা বাংলাদেশের এ মুহূর্তে সংগ্রহ ৬৯ পয়েন্ট।

বাংলাদেশের অবশ্য র‌্যাংকিংয়ের চেয়ে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি নিয়েই ভাবনা বেশি। এর মধ্যেই খুলনায় ক্যাম্প করে অনুশীলন চালিয়ে যাচ্ছে মাশরাফির দল। এবারই প্রথমবারের মতো ঢাকার বাইরে দ্বিপক্ষীয় কোনো সিরিজের চারটি ম্যাচই অনুষ্ঠিত হবে খুলনায়। ১৫ ফেব্রুয়ারি শুরু হওয়া সিরিজের বাকি ম্যাচগুলো হবে ১৭, ২০ ও ২২ জানুয়ারি।