• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

হবিগঞ্জের বনে বাংকারের সন্ধান, রকেট লঞ্চার-অস্ত্র উদ্ধার


প্রকাশিত: ৬:২৬ পিএম, ৩ জুন ১৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

 

 
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সীমান্তবর্তী সংরক্ষিত সাতছড়ি বনাঞ্চলে পাঁচটি বাংকারের খোঁজ পাওয়া গেছে। র‌্যাব সেখান থেকে শতাধিক রকেট লঞ্চার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। ছবি: প্রথম আলো

স্টাফ রিপোর্টার: হবিগঞ্জ ৩ জুন ২০১৪:

স্টাফ রিপোর্টার:হবিগঞ্জ ৩ জুন ২০১৪:

চুনারুঘাট উপজেলার সাতছড়ি বনাঞ্চল থেকে বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার হয়েছে।গোলাবারুদগুলো কোন জঙ্গি সংগঠনের বরে সন্দেহ করা হচ্ছে।র‌্যাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা উদ্ধার অভিযানে নামেন।চুনারুঘাট উপজেলারা সীমান্তবর্তী সংরক্ষিত সাতছড়ি বনাঞ্চলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি দল আজ মঙ্গলবার সকাল থেকে অভিযান শুরু করেছে।

র‌্যাব সূত্র জানিয়েছে, বনাঞ্চলের সীমান্তঘেঁষা অংশে পাঁচটি বাংকারের খোঁজ পাওয়া গেছে। এর মধ্যে একটি বাংকার থেকে শতাধিক রকেট লঞ্চার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এগুলো বাংকারের ভেতরে ৫০ থেকে ১০০ ফুট গভীরে ছিল।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সীমান্তবর্তী সংরক্ষিত সাতছড়ি বনাঞ্চলে অভিযান চালিয়ে র‌্যাব শতাধিক রকেট লঞ্চার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। ছবি: প্রথম আলোঅভিযানে অংশ নেওয়া র‌্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের একজন সহকারী পুলিশ সুপার (এএসপি)  জানান, ঢাকায় র‌্যাবের প্রধান কার‌্যালয়ও অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে। অভিযান শেষে র‌্যাবের প্রধান কাযালয়ের মিডিয়া উইং থেকে আনুষ্ঠানিক এ ব্যাপারে তথ্য প্রকাশ করা হবে।
র‌্যাব সূত্র জানায়, সাতছড়ি বনাঞ্চলের একটি অংশে বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকা। সীমান্তের ওপারে ভারতের ত্রিপুরা। সীমান্ত পার হয়ে বাংলাদেশের সংরক্ষিত বনে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী একটি গোষ্ঠী অস্ত্রের মজুত করছে—এমন খবর পেয়ে র‌্যাব সকালে অভিযান শুরু করে।হবিগঞ্জের সাতছড়ি বনাঞ্চলের সীমান্তঘেঁষা অংশে খোঁজ পাওয়া বাংকারগুলো ৫০ থেকে ১০০ ফুট গভীর ছিল। ছবি: প্রথম আলো
বেলা তিনটার দিকে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, অভিযানের বিষয়টি র‌্যাবের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়নি। তবে পুলিশ সূত্রের মাধ্যমে অভিযানের বিষয়ে তাঁরা নিশ্চিত হয়েছেন।