• শুক্রবার , ৩ মে ২০২৪

সোহাগের ঘাড়ে বন্দুক রেখেছিল সালাউদ্দিন-সালাম মুর্শেদীরা !


প্রকাশিত: ২:০৬ এএম, ১ আগস্ট ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

স্পোর্টস রিপোর্টার : সোহাগের ঘাড়ে বন্দুক রেখেছিল সালাউদ্দিন-সালাম মুর্শেদীরা-এমন প্রশ্ন উঠেছে ক্রিড়াঙ্গণে। তা না হলে- সই জালিয়াতির সাহস পেতো না বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।
তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর সাক্ষর জালিয়াতি করেছেন তিনি। ফিফা থেকে ফান্ড আনতেই এমনটা করেছিলেন ফিফা থেকে নিষিদ্ধ বাফুফের সাবেক সাধারণ সম্পাদক।

গত এপ্রিলে আর্থিক জালিয়াতির দায়ে সোহাগকে দুই বছর নিষিদ্ধ ও ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করেছিল ফিফা। অর্থ সংক্রান্ত বিষয়ে ফিফা থেকে দু’বছরের নিষেধাজ্ঞা, বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে আজীবন নিষেধাজ্ঞার পর এবার সামনে এলো সাক্ষর জালিয়াতির মত বড় অপরাধের খবর।

ফিফার ফান্ড থেকে অর্থ আদায়ের কাগজপত্রে সাক্ষর রয়েছে কাজী সালাউদ্দিন ও আব্দুস সালাম মুর্শেদীর। তবে বাফুফের একটি সূত্র দাবি করে স্ক্যান করে বাফুফে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির সাক্ষর জালিয়াতি করেছিলেন তৎকালীন সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

ফিফার মতো প্রতিষ্ঠান থেকে ফান্ড আদায়ে সাক্ষর জালিয়াতি করেছেন সোহাগ, বাফুফে গঠিত কমিটির তদন্তে উঠে এসেছে এমন খবর। অথচ নাকি বাফুফের শীর্ষ পদে থেকে নিজেদের সাক্ষর জালিয়াতির খবর জানতেন না খোদ সভাপতি ও সিনিয়র সভাপতি। তাই প্রশ্ন উঠেছে সোহাগের ঘাড়ে বন্দুক রেখে এই দায় কতটা এড়াতে পারেন সালাউদ্দিন-সালাম মুর্শেদীরা?
এদিকে, নির্বাহী কমিটির কাছে আবু নাইম সোহাগের আজীবন নিষেধাজ্ঞার সুপারিশ করা হয়েছে কাজী নাবিলের সভাপতিত্বে গড়া বাফুফের অধিকতর তদন্ত কমিটির রিপোর্টে।