• রোববার , ১৯ মে ২০২৪

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২


প্রকাশিত: ৪:৪২ পিএম, ৭ ডিসেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৬৩ বার

বরিশাল প্রতিনিধি  :  পূর্ব সুন্দরবনে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে শরণখোলা রেঞ্জের ssদুধমুখী এলাকার বাদামতলী খালে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন-আলামীন (৪৫) ও হোসেন মোল্লা (৩০)। তারা বনদস্যু শামছু বাহিনীর সদস্য বলে র‌্যাব সূত্রে জানা গেছে। এসময় ঘটনাস্থল থেকে ১১টি আগ্নেয়াস্ত্র, ২২৭ রাউন্ড তাজা গুলি ও দস্যুদের ব্যবহৃত বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী উদ্ধার করা হয়েছে।

বরিশাল র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান বকির জানান, এক সপ্তাহ আগে সুন্দরবনের দস্যু দমনে তাদের বিশেষ অভিযান শুরু হয়। এরই অংশ হিসেবে বুধবার সকালে র‌্যাবের একটি দল দল বাদামতলী খালে পৌঁছালে দস্যুরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় আধা ঘণ্টা গুলি বিনিময় হয়। একপর্যায়ে শামছু বাহিনীর সদস্যরা গহীন বনে পালিয়ে যায়।

ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুইজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে র‌্যাব। এসময় কাছের এলাকায় মৎস্য আহরণরত জেলেরা নিহতদের শামছু বাহিনীর সদস্য বলে সনাক্ত করেন। পরে দস্যুদের আস্তানা থেকে ১১টি অস্ত্র, বিভিন্ন ধরণের ২২৭ রাউন্ড তাজা গুলি ও নিত্য ব্যবহার্য মালামাল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, নিহত দস্যু, অস্ত্র, গুলি ও মালামাল শরণখোলা থানায় হস্তান্তর করা হবে।শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বলেন, বন্দুকযুদ্ধের ঘটনা র‌্যাবের পক্ষ থেকে অবহিত করা হয়েছে। পুলিশের একটি দল ঘটনাস্থলে রওনা হয়েছে।