• বুধবার , ১ মে ২০২৪

সুন্দরবনে যারা আগুন দিয়েছে তাদের প্রকাশ্যে গুলি করা প্রয়োজন-মোজাম্মেল


প্রকাশিত: ১১:১৯ পিএম, ১ মে ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

বিশেষ প্রতিবেদক   :   সুন্দরবনের অগ্নিকাণ্ডের ঘটনায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা: Mp-mozammel-www.jatirkhantha.com.bdমোজাম্মেল হোসেন বলেন, যারা সুন্দরবনে আগুন দিয়েছে তাদেরকে প্রকাশ্যে গুলি করা প্রয়োজন। যেন এমন কাজ আগামীতে আর কেউ না করে।

রোববার দুপুরে হেলিকপ্টারে করে বনমন্ত্রীর সাথে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া বনভূমি পরিদর্শন শেষে শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয়দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সুন্দরবনে কে বা কারা কাদের আশ্রয় প্রশ্রয়ে থেকে আগুন দিয়েছে তা আমি, আমরা ও আপনারা সবাই জানেন। তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা দরকার।

অনুষ্ঠানে প্রধান বন সংরক্ষক মো: ইউনুস আলী বলেন, সুন্দরবনের যেখানে বার বার আগুন লাগছে সে জায়গা লোকালয় থেকে বেশি দূরে নয়। সুন্দরবনের নলখাড়গা বনে জিয়ান মাছ পাওয়া যায়। এই জিয়ান মাছের উপর আধিপত্য বিস্তার করার জন্য দুর্বৃত্তরা এই অগ্নিকান্ডের মত কাজগুলো করে থাকে।

দীর্ঘ ২১ বছর ধরে ঐতিহাসিক এ কাজগুলো করে আসছে যারা তাদের আপনারা সবাই চেনেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় স্থানীয় জনপ্রতিনিধিরা এ সকল দুর্বৃত্তদের কোন ধরণের ছাড় দিবেন না। এ সকল দুর্বৃত্তদের আইনের আওতায় এনে বিচার না করা পর্যন্ত সুন্দরবনে পুনঃরায় পাস পারমিট দেয়া হবে কিনা তা চিন্তা ভাবনা করে দেখা হবে।

সুন্দরবনের অগ্নিকান্ডস্থল পরিদর্শন ও মত বিনিময় সভায় মন্ত্রীর সাথে প্রধান বন সংরক্ষক মো: ইউনুস আলী, খুলনা সার্কেলের বন সংরক্ষক মো: জহির উদ্দিন আহমেদ, পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মো: সাইদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।