• সোমবার , ১৩ মে ২০২৪

সুজন আয়োজিত ‘সংলাপ ও সমঝোতা আজ জরুরি’ রাষ্ট্রপতিকে অর্থবহ সংলাপের উদ্যোগ নিতে হবে


প্রকাশিত: ৪:৫২ পিএম, ১০ জানুয়ারী ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭০ বার

 

President-Abdul-Hamid-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার.ঢাকা:
যদি রাজনৈতিক নেতারা সংকট সমাধানে দায়িত্বশীলতার পরিচয় না দেন, তাহলে রাষ্ট্রপতিকেই একটি অর্থবহ সংলাপের উদ্যোগ নিতে হবে। রাষ্ট্রপতির দায়িত্ব হচ্ছে ‘সুপিরিউর রেসপনসিবিলিটি’। তিনি অনেক বড় দায়িত্বে আছেন। আশা করা হচ্ছে, প্রয়োজন হলে রাষ্ট্রপতি যথাযথ প্রজ্ঞা ও সাহসিকতার পরিচয় দেবেন।

আজ শনিবার সুশাসনের জন্য নাগরিক—সুজন আয়োজিত ‘সংলাপ ও সমঝোতা আজ জরুরি’ শীর্ষক সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য ও আলোচনায় রাষ্ট্রপতির কাছে এ আহ্বান জানানো হয়েছে।

রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার। লিখিত বক্তব্যে বলা হয়েছে, ৫ জানুয়ারির যে অস্বস্তিকর নির্বাচন হয়েছিল, বর্তমানের হানাহানি তারই প্রতিফলন। বর্তমানের সংকট থেকে উত্তরণের জন্য দ্রুত নির্দলীয়, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হওয়া প্রয়োজন।

সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে বদিউল আলম মজুমদার বর্তমানে সরকার গণমাধ্যমের ওপর যে ধরনের অলিখিত নিষেধাজ্ঞা জারি করছে তার সমালোচনা করেন। তিনি এ ধরনের পদক্ষেপ বন্ধ করার আহ্বান জানান।

প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক তোফায়েল আহমেদ বলেন, ‘দেশে যে ধরনের এক ব্যক্তির শাসন চলছে তা মৌলবাদ ও জঙ্গিবাদ উত্থানের সুযোগ তৈরি করে দিচ্ছে। রাজনৈতিক সংকট জঙ্গিবাদ সমস্যা তৈরি করছে। আমরা বর্তমানে অন্ধকারের দিকে যাচ্ছি। চুপ করে বসে থাকলে চলবে না। নীরবতা ভাঙতে হবে।’