• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

সুইপারদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় শহরজুড়ে মলমূত্র ছিটিয়ে প্রতিবাদ


প্রকাশিত: ৯:৫১ পিএম, ১১ ফেব্রুয়ারি ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

1ফুলবাড়ি (দিনাজপুর) সংবাদদাতা  : দিনাজপুরের ফুলবাড়িতে সুইপার কলোনীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে পিডিবি অফিসসহ শহরের বিভিন্ন এলাকায় মলমূত্র ও গলিত কুকুরের নাড়িভুড়ি ছিটিয়ে বিক্ষোভ করেছে সাইপাররা। এতে শহর জুড়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে পিডিবির ফুলবাড়ি আবাসিক অফিসের বিদ্যুৎকর্মীরা স্থানীয় সুজাপুর সুইপার কলোনীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরই প্রতিবাদে বিদ্যুতের আবাসিক প্রকৌশলীর দপ্তরসহ শহরের ব্যস্ততম এলাকা ননী গোপাল মোড়, নিমতলা মোড়, উর্ব্বশী সিনেমা হলের সামনে, টিটি মোড়, বাসস্ট্যান্ড এলাকার রাস্তায় মলমূত্র ও গলিত কুকুরের নাড়িভুড়ি ছিটিয়ে বিক্ষোভ করে।

এতে গোটা শহর জুড়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। এ সময় সুইপারদের রোষানল থেকে বাঁচতে বিদ্যুতের কর্মকর্তা ও কর্মচারিরা অফিস ছেড়ে পালিয়ে যায়।ফুলবাড়ি আবাসিক প্রকৌশলী মাহাবুবুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে সুইপাররা অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছে।

তাদের বৈধভাবে বিদ্যুৎ নেয়ার জন্য বলা হলেও তা না করে অবৈধভাবেই বিদ্যুৎ ব্যবহার করছে। এ কারণে ৯টি বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে তারা ক্ষিপ্ত হয়ে মলমূত্র ঢেলে তার দপ্তরকে দুর্গন্ধময় করে তুলেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

পৌর মেয়র মুরতুজা সরকার মানিক বলেন, শহরের গুরুত্বপূণ এলাকায় মলমূত্রসহ গলিত কুকুরের নাড়িভূড়ি ছিটিয়ে প্রতিবাদ করায় শহর জুড়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। দুর্গন্ধের কারণে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। রাস্তায় চলাচল করা দায় হয়ে পড়েছে। তাদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকছেদ আলী বলেন, ‘মেয়র সাহেবকে নিয়ে সুইপারদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে।’