• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

সাবেক স্ত্রীর প্রেমের টানে বিমান ছিনতাই!


প্রকাশিত: ৫:৩৫ পিএম, ২৯ মার্চ ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৬ বার

 

অনলাইন ডেস্ক :   কোন মুক্তিপণ বা সন্ত্রাসী কারণে নয় বরং ব্যক্তিগত কারণে ইজিপ্ট এয়ারের বিমানটি ছিনতাই করা 2হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। সাইপ্রাসের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বিমান ছিনতাইকারী সেইফ এলদিন মুস্তফা তার সাবেক স্ত্রীর দেখা পেতে বিমানটি ছিনতাই করে থাকতে পারেন।

এ ব্যাপারে সাইপ্রাসের প্রেসিডেন্ট নিকস আনাস্তাসিয়াদেসকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি হেসে জবাব দেন, ‘একজন নারী এই ঘটনায় যুক্ত রয়েছেন।’ তবে বিমান থেকে সবাইকে নিরাপদে উদ্ধার করতে সাইপ্রাস সরকার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে বলেও তিনি জানান।

এর আগে সাইপ্রাসের সিগমা টেলিভিশনের খবরে জানানো হয়, বিমানবন্দরে একজন নারীকে তার গ্রামের বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়েছে। ওই নারীর সঙ্গে এক শিশুও রয়েছে।যাত্রীদের জিম্মি করে রাখলেও এখন পর্যন্ত নির্দিষ্টভাবে কোন কিছু দাবি করেনি মুস্তফা। স্থানীয় গণমাধ্যমের খবর, আলোচনা চালানোর জন্য একজন দোভাষীর সহায়তা চেয়েছেন তিনি।

৫৬ জন যাত্রীসহ বোয়িং ৭৩৭-২০০ বিমানটি থেকে ৭ জন বাদে সবাই নিরাপদে বেরিয়ে এসেছেন। এর মধ্যে বিমানের ক্রু, ছিনতাইকারী নিজে ও তিনজন বিদেশি নাগরিক রয়েছেন। তবে এই বিদেশী নাগরিকদের জাতীয়তার বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

আলেকজান্দ্রিয়া থেকে কায়রো যাওয়ার পথে ইজিপ্ট এয়ারের আভ্যন্তরীণ রুটের বিমানটি ছিনতাই হয়। বোমা হামলার ভয় দেখিয়ে বিমানটিকে সাইপ্রাসের লারনাকা বিমানবন্দরে অবতরণ করতে বাধ্য করা হয়।

বিমানের পাইলট ওমর আল-জামালের বরাত দিয়ে মিশরের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রীদের মধ্যে থেকেই একজন উঠে এসে বোমার বেল্ট দেখিয়ে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেয় এবং বিমানটির যাত্রাপথ পরিবর্তন করে লারনাকায় নামতে বাধ্য করে।