• রোববার , ৫ মে ২০২৪

সাবিকদের উড়িয়ে ফাইনালে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স


প্রকাশিত: ৮:২৯ পিএম, ১২ ডিসেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

comilla-www.jatirkhantha.com.bdঅনলাইন ডেস্ক  :  বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে ৭২ রানে হারিয়ে ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লার ১৬৩ রানের বিশাল সংগ্রহের জবাবে আজ ৯১ রানেই গুটিয়ে যায় রংপুর।

দুর্দান্ত ব্যাটিংয়ের পর বল হাতে ৪ উইকেট নিয়ে রংপুরকে আজ শতকই পার করতে দেননি আসহার জাইদি। বিপিএলের ‘আবিষ্কার’ আবু হায়দারও নিয়েছেন চারটি উইকেট।

শনিবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দারুণ সূচনা করে কুমিল্লা। ইমরুল কায়েস ও লিটন দাস মিলে ১১ ওভারের উদ্বোধনী জুটিতেই কুমিল্লাকে এনে দেন ৭৯ রান। টি-২০ সুলভ না হলেও ৩৭ বলে ২৮ রান করে আজ কায়েসকে যোগ্য সঙ্গই দিয়েছেন লিটন। অপরপ্রান্তে কায়েস অবশ্য টি-২০ মেজাজেই ছিলেন। ৭ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৬৭ রানের এক ইনিংস খেলেন জাতীয় দলের ওই ওপেনার।

সেই ভিতের ওপর দাঁড়িয়ে রানের পাহাড়ে চড়ার লক্ষ্যে আজ ওয়ানডাউনে মাঠে নামেন অধিনায়ক মাশরাফি। তবে ১ রান করে থিসারা পেরেরার বলে সাকিবের তালুবন্দী হওয়ায় সেই আশা অবশ্য পূর্ণ হয়নি ‘নড়াইল এক্সপ্রেসের’। মাশরাফি আউটের পর মাঠে নামা আন্দ্রে রাসেলও (০৩) বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে।

এর আগেই অবশ্য দলীয় স্কোর তিন অঙ্ক পার করান কায়েস। ১৫ ওভার ২ বলের সময় ১০৭ রানের মাথায় কায়েস ফিরে গেলে ‘দায়িত্ব নিয়ে নেন’ আসহার জাইদি। ১৫ বলে ৪০ রান করে অপরাজিত জাইদি এদিন চারটি বাউন্ডারির পাশাপাশি দুটি ছয় মারেন। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানে গিয়ে থামে কুমিল্লার রানের চাকা।

মধ্যখানে অবশ্য রংপুরের শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরা ২৬ রানের বিনিময়ে ৫ উইকেট তুলে নেন।

১৬৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকার ও লেন্ডল সিমন্স মিলে প্রথম ৪ ওভার ৩ বলে ৩৬ রান তোলেন। আবু হায়দারের করা ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে আউট হন সৌম্য ও সিমন্স। ৪৫ রানের মাথায় পাকিস্তানি অলরাউন্ডার আসহার জাইদির পরপর দুই বলে মোহাম্মদ মিথুন ও সাকিব আল হাসান আউট হলে চাপে পড়ে যায় রংপুর। সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেনি সাকিব আল হাসানের দল।

নিয়মিত উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৯১ রানেই গুটিয়ে যায় রংপুর রাইডার্স। সমান সংখ্যক (৪টি) উইকেট পেলেও জাইদি ৪ ওভারে দিয়েছেন ১১ রান আর আবু হায়দার ৩ ওভারে ১৯ রান। মাশরাফি ও আর রাসেল নিয়েছেন বাকী দুটি উইকেট। ব্যাটে-বলে পারফর্ম করে ম্যান অব দ্য ম্যাচ হন আসহার জাইদি।

আজকের জয়ের ফলে সরাসরি ফাইনালে পৌঁছে গেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অপরদিকে ফাইনালের টিকিট পাওয়ার জন্য আরেক ম্যাচ সুযোগ পাবে রংপুর রাইডার্স।