• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

সাকিবের কারিশমায় জিতল মন্ট্রিয়ল টাইগার্স


প্রকাশিত: ৭:৩৮ পিএম, ২৪ জুলাই ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৩ বার

স্পোর্টস রিপোর্টার : সাকিবের কারিশমায় আবারও জিতল মন্ট্রিয়ল টাইগার্স। ৪ ওভার বল করে ২৮ রানে ১ উইকেট নেওয়ার পর রান তাড়ায় তিনে নেমে ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন সাকিব। যদিও স্বীকৃত টি-টোয়েন্টি না হওয়ায় এসব অর্জন রেকর্ডে যুক্ত হচ্ছে না।প্রথম ম্যাচে পারফরম্যান্সের রেশ দ্বিতীয় ম্যাচেও ধরে রাখলেন সাকিব আল হাসান। আঁটসাঁট বোলিংয়ের পর ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলের জয়ে ভূমিকা রাখলেন তিনি।

ব্রাম্পটনে শনিবার রাতে গ্লোবাল টি-টোয়েন্টির ম্যাচে সাকিবের মন্ট্রিয়ল টাইগার্স জিতেছে ৭ উইকেটে। প্রতিপক্ষ মিসিসাগা প্যান্থার্সের করা ১৪০ রান ২৫ বল আগেই পেরিয়ে জিতে যায় সাকিবের দল। ৪ ওভার বল করে ২৮ রানে ১ উইকেট নেওয়ার পর রান তাড়ায় তিনে নেমে ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন সাকিব। যদিও স্বীকৃত টি-টোয়েন্টি না হওয়ায় এসব অর্জন রেকর্ডে যুক্ত হচ্ছে না।

১৪১ রান তাড়ায় সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওয়াসিমকে নিয়ে ওপেন করতে নামেন ক্রিস লিন। ওয়াসিম শুরুতে আউট হওয়ার পর লিনের সঙ্গে যোগ দেন সাকিব দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ৬০ রান। যাতে সাকিবের অবদানই ৩৬। ২৪ বল সামলে বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক ৫ চার, ২ ছক্কা মারেন।তার আউটের পর শেরফান রাদারফোর্ডকে নিয়ে জয়ের কাছে চলে যান লিন। রাদারফোর্ড ২৭ করে থামলেও ৬৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লিন।

এর আগে টস জিতে বোলিং বেছে প্রতিপক্ষের উপর নিয়মিত চাপ জারি রাখে মন্ট্রিয়ল। টম কুপার, ক্রিস গেইলদের ব্যর্থতার দিনে কানাডার নবনীত দালিওয়াল (৪৭ বলে ৪৬), পাকিস্তানি আজম খান (১৯ বলে ২৬) আর কিউই জিমি নিশামের (৩৫ বলে ৫৪) ব্যাট থেকে আসে রান। তাদের অধিনায়ক অভিজ্ঞ শোয়েব মালিক রান পাননি। আজমকে এলবিডব্লিউ করে একমাত্র উইকেট নেন সাকিব।
এদিন খেলা ছিল লিটনের দল সারে জাগুয়ার্সেরও। তবে বৃষ্টিতে ম্যাচটি হয়েছে পরিত্যক্ত।