• সোমবার , ৬ মে ২০২৪

শিশু রবিউলকে হত্যার দায়ে মিরাজের ফাঁসির আদেশ


প্রকাশিত: ১:৩৭ পিএম, ৩১ মে ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৯৫ বার

বরগুনা সংবাদদাতা  :  বরগুনায় শিশু রবিউল আউয়ালকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড দিয়েছে 1আদালত। একই সঙ্গে তাকে ২০ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অনাদায়ে তাকে আরো সাত বছর কারাভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়।

মঙ্গলবার আসামির উপস্থিতিতে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মাদ আবু তাহের এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মিরাজ হোসেন (৪৫) সোনাকাটা ইউনিয়নের ছোট আমখোলা গ্রামের বাসিন্দা।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৫ সালের ৩ আগস্ট রাতে খালে পেতে রাখা জালের মাছ চুরির অভিযোগ তুলে ছোট আমখোলা গ্রামের দুলাল মৃধার ছেলে রবিউলকে (১০) পিটিয়ে হত্যা করে তার লাশ পাশের খালে ফেলে রাখেন আসামি মিরাজ। পরদিন বিকালে লকরার খালে রবিউলের লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় ৫ অগাস্ট রবিউলের বাবা দুলাল মৃধা বাদী হয়ে তালতলী থানায় মিরাজকে প্রধান আসামি করে হত্যা মামলা করেন। ওইদিনই মিরাজকে গ্রেফতার করে পুলিশ। ৬ অগাস্ট মিরাজ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২৩ অগাস্ট মিরাজকে একমাত্র আসামি করে পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। এ মামলায় রবিউলের বাবা-মা, পুলিশ, চিকিৎসক এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ মোট ২৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।