• শনিবার , ৪ মে ২০২৪

শাহজালালে এবার ১৬ কেজি ই’সিগারেট আটক


প্রকাশিত: ১:০২ পিএম, ২০ সেপ্টেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৫ বার

এয়ারপোর্ট প্রতিনিধি   :  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার ১৬ কেজি ই’সিগারেট আটক করেছে 1কাস্টমস।

কুরিয়ার সার্ভিসের পার্সেলে মিথ্যা তথ্য দিয়ে আনা ১৬ কেজি তরল টোবাকো আটক করেছে শুল্ক গোয়েন্দা। মঙ্গলবার সকালে এ টোবাকো আটক করা হয়।

পার্সেলটির শাহজালাল বিমান বন্দর কুরিয়ার ইউনিটের বিল অব এন্ট্রি নম্বর- 736998, তারিখ- 18/09/16 ।এগুলো Marchandise Sample ঘোষণায় ছাড় নেওয়ার চেষ্টা করা হয়েছিল।

গোপন সংবাদ পেয়ে কুরিয়ার গেটের বাইরে থেকে শুল্ক গোয়েন্দারা এগুলো আটক করে। পরে ইনভেন্টরি করে দেখা যায় এতে ২২ কেজি ওজনের পার্সেলটিতে ১৬ কেজি তরল টোবাকো আছে। তরল টোবাকো বিভিন্ন ব্রান্ডের বোতলজাত করা।

এগুলো ই-সিগারেটের রিফিল হিসেবে ব্যবহারযোগ্য।

আমদানি ডকুমেন্ট পরীক্ষা করে দেখা যায়, এতে এইচএসকোড- ৩৩০১৯০০০ (১০ শতাংশ sd সহ সর্বমোট শুল্ক- ৩৭.০৭ শতাংশ) শুল্ক দেওয়া হয়েছে। কিন্তু তরল টোবাকো অনুসারে এর প্রকৃত এইচএসকোড- ২৪০৩৯৯০০ (১৫০ শতাংশ sd সহ সর্বমোট শুল্ক- ২৮৯.২১ শতাংশ) হিসেবে শুল্ক ধার্য হবে। এই চালানে শুল্ক ফাঁকি হয়েছে ১৬ লাখ ২ হাজার ৯১৭ টাকা।2

চালানের আমদানিকারক ঢাকার শেওড়াপাড়ার ভেইপ কোম্পানি। আমেরিকা থেকে QR634 ফ্লাইট যোগে কুরিয়ারে পণ্যটি আনেন ওই কোম্পানির মালিক।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহা-পরিচালক ড. মইনুল খান বলেন, তরল টোবাকোগুলো মিথ্যা তথ্য দিয়ে আমদানি করায় আমরা এগুলো আটক করেছি।

এখন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।