• শুক্রবার , ৩ মে ২০২৪

শাহজালালের ইমিগ্রেশন টয়লেটে ১৬ কেজি সোনা-ক্লিনার অনিক-আয়ান কোম্পানির কর্মচারী পাকরাও


প্রকাশিত: ২:৫২ পিএম, ৫ সেপ্টেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪৫ বার

gold-bars-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা:  হযরত শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরের ইমিগ্রেশন টয়লেট থেকে ১৬ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।এসময় সেখানে সন্দেহজনক ঘোরাফেরা করার সময় ক্লিনার অনিক-আয়ান কোম্পানির কর্মচারী নুরুল ইসলামকে পাকরাও করেছে শুল্ক গোয়েন্দারা।পরে তাকেপুলিশে সোপর্দ করে শুল্ক  গোয়েন্দারা।শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহা-পরিচালক মইনুল খান বলেন, আটক ক্লিনার  বিমানবন্দরে ক্লিনার প্রতিষ্ঠান অনিক-আয়ান ট্রেড ইন্টারন্যাশনালের কর্মচারী। তাঁকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।
কাস্টমস সূত্র জানায়, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার ১৬ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এস এম নূরুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে।
রাত পৌনে ১১টার দিকে বিমানবন্দরের ইমিগ্রেশন জোনের টয়লেট থেকে এই সোনা উদ্ধার করা হয়। এ প্রতিবেদন লেখার সময় সোনার বারগুলো গণনার কাজ চলছিল।
শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহা-পরিচালক  বলেন, খবর পেয়ে এসব সোনা জব্দ করা হয়, যার মূল্য প্রায় আট কোটি টাকা। বহির্গমন গেটের পাশে টয়লেটের ভেতর র্র্যাপিং পেপারে স্কচ টেপে জড়িয়ে রাখা হয়েছিল সোনাভর্তি একটি প্যাকেট। কমোডের পাশে ঝুড়ির ভেতর টিস্যু দিয়ে প্যাকেটটি লুকানো ছিল। এর মধ্যে ১০ গ্রাম ওজনের বেশ কিছু সোনার বার ও গয়না পাওয়া গেছে। এ সময় ঘটনাস্থল থেকে নূরুল ইসলাম নামে একজনকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, সোনার চালানটি আনার পেছনে আরও কয়েক ব্যক্তি জড়িত।