• রোববার , ১৯ মে ২০২৪

শরীর হৃত্বিকের হলেও মাথা শুভর!অস্তিত্ব সিনেমা পোস্টারে জালিয়াতি-


প্রকাশিত: ২:১৩ পিএম, ১০ মে ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ২৬০ বার

বিনোদন রিপোর্টার   :   শরীর হৃত্বিকের হলেও মাথা শুভর! অস্তিত্ব সিনেমা পোস্টারে জালিয়াতি ostittto-www.jatirkhantha.com.bd22।পরিচালক অনন্য মামুনের চলচ্চিত্র ‘অস্তিত্ব’ গত শুক্রবার মুক্তি পেয়েছে। এ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধে কাজ করেছেন নায়ক শুভ ও অভিনেত্রী তিশা।

ছবির একটি পোস্টারে বলিউডের নায়ক হৃত্বিক রোশনের শরীরের ওপর বাংলাদেশের শুভর মাথা কেটে লাগিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর এটা নিয়েই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে উঠেছে সমালোচনার ঝড়।

পোস্টারের নকশা নকলের বিষয়ে মামুন বলেন, ‘আসলে ছবির মুক্তির বিষয়ে আমি অনেক ব্যস্ত ছিলাম। ছবির পোস্টারে এমন করা হয়েছে বিষয়টা আমার জানা ছিল না। আমি ধন্যবাদ দিতে চাই, যারা একটি পোস্টারের এই ভুলটি ধরিয়ে দিয়েছে। আমরাও নকলের পক্ষে না। তবে এটাও সত্য যে পোস্টার আমার টিম বানায়নি।

আমি জানার পরে সেটা বন্ধ করেছি। ঢাকার বাইরে কিছু জায়গায় হয়তো পোস্টারটা আছে। প্লিজ আগে ছবিটি একবার দেখুন, আর প্লিজ ব্যক্তিগত ক্ষোভে কলম ব্যবহার করবেন না। চলচ্চিত্রে কাজ করতে এসে আমার যেমন বন্ধু তৈরি হয়েছে, তেমনি কিছু শত্রুও তৈরি হয়েছে। এরই মধ্যে এই বিষয়টি নিয়ে আমি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছি।’

অবশ্য নির্মাতা অনন্য মামুনকে নিয়ে এবারই প্রথম এমন সমালোচনা হচ্ছে তা কিন্তু নয়। শিক্ষাগত যোগ্যতার জাল সনদপত্র জমা ও জালিয়াতি করে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নামে ভারতীয় ছবি বাংলাদেশে প্রদর্শনসহ বেশকিছু অভিযোগের ভিত্তিতে ২০১৪ সালের ২১ জুন পরিচালক সমিতির এক বৈঠকে তার সদস্য পদ বাতিল করা হয়। এখনো সদস্য পদ ফেরত পাননি এ নির্মাতা।

তবে, গত ডিসেম্বরে পরিচালক সমিতির এক সভায় তার নির্মাণাধীন চলচ্চিত্রগুলোর ক্ষেত্রে ‘পরীক্ষামূলক’ ছাড়পত্র দেয়া হয়। ফলে ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে নির্মাতা হিসেবে নিজের নাম ব্যবহার করতে পারছেন অনন্য মামুন। ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন তিশা।