• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

লুকিয়ে থাকা তনুর খুনীদের ধরতে সিআইডি কুমিল্লায়


প্রকাশিত: ৮:৪৫ পিএম, ২৯ মার্চ ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

 
জেলা প্রতিনিধি . কুমিল্লা : কলেজ ছাত্রী সোহাগী জাহান তনুকে ‘ধর্ষণ’ ও হত্যার ঘটনা ‘তদন্তে’ ঢাকা থেকে কুমিল্লায় 1গেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে তারা কুমিল্লায় যান। সেখানে পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেছেন তারা। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ ভুইয়া সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, “তনু হত্যাকাণ্ড তদন্তে ঢাকা থেকে সিআইডির দু’টি দল আসার কথা ছিল। তাদের মধ্যে একটি দল কুমিল্লায় এসেছে। “পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের পর তারা (সেনানিবাসের মধ্যে) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।”

অপরদিকে তনুর লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেওয়া হলেও আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত সে বিষয়ে কোনো অগ্রগতি হয়নি।

মামলা তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা ডিবি পুলিশের ওসি মোহাম্মদ মনজুর আলমের আবেদনে গতকাল সোমবার আদালত তনুর লাশ কবর থেকে উত্তোলন করে পুনরায় ময়না তদন্তের নির্দেশ দেন। এরপর তার লাশ উত্তোলনের পুরো প্রক্রিয়া তদারকির জন্য সদরের ইউএনও বেগম লুৎফুন্নাহার ও মুরাদনগরের এসিল্যান্ড আলী আজগরকে দায়িত্ব দেন জেলা প্রশাসক।

গত ২০ মার্চ কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাড়ির কয়েকশ’ গজের মধ্যে খুন হন ভিক্টোরিয়া কলেজের ছাত্রী তনু। তখন ময়নাতদন্তের পর তনুকে তার মুরাদনগর উপজেলার মির্জাপুরে দাফন করা হয়।এই হত্যাকাণ্ড নিয়ে দেশজুড়ে ক্ষোভ-বিক্ষোভের মধ্যেও খুনি শনাক্ত ও গ্রেফতার না হওয়ায় মামলাটির তদন্তভার গত শুক্রবার ডিবিকে দেওয়া হয়।

অপরদিকে তনুর খুনিদের গ্রেফতারের দাবিতে আজ দুপুরে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা।