• সোমবার , ৬ মে ২০২৪

‘রোহিঙ্গা সংকটে পাশে থাকবে ওআইসি’


প্রকাশিত: ১০:১৯ পিএম, ৪ মে ১৮ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৯৬ বার

কক্সবাজার প্রতিনিধি :  আজ শুক্রবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ওআইসি’র ৫৮ দেশের মন্ত্রী-সচিব পর্যায়ের প্রতিনিধি দল rrrসাংবাদিকদের জানিয়েছেন, আগামী বর্ষা মৌসুমে দুর্যোগকালীন পরিস্থিতি এবং প্রত্যাবাসন শেষ না হওয়া পর্যন্ত ওআইসি জাতিসংঘের পাশে থেকে রোহিঙ্গা সংকট সমাধানের জন্য কাজ করবে।

প্রতিনিধি দলের প্রধান হাশেম ইউছেফ বলেন, মিয়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর যে নিপীড়ন-নির্যাতন, ধর্ষণ ও গণহত্যা চালানো হয়েছে তা বিশ্বব্যাপী এ ঘটনার জন্য উদ্বেগ প্রকাশ করছে। তিনি বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকে ওআইসি বাংলাদেশের ভূমিকার জন্য প্রশংসিত উদ্যোগের পক্ষে কাজ করছে। এখন এ সংকটের সমাধানের জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। শনিবার ও রবিবার অনুষ্ঠিতব্য পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে রোহিঙ্গা ইস্যুটি প্রাধান্য পাবে।

ওআইসির প্রতিনিধিরা বলেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানমারের তৈরি। তাই মিয়ানমারকে এ সমস্যার সমাধান করতে হবে।আজ বেলা সাড়ে ১১টায় কুতুপালং ক্যাম্পে পৌঁছে ওআইসির প্রতিনিধি দল চার ভাগে বিভক্ত হয়ে বালুখালী ময়নার ঘোনা, কুতুপালং শরণার্থী শিবির ঘুরে দেখেন। প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মন্নান, ডিআইজি মনিরুজ্জামান, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন প্রমুখ।