• বুধবার , ১৫ মে ২০২৪

রাজশাহীতে পুলিশি নির্যাতনে রঞ্জুর করুণ মৃত্যুর অভিযোগ


প্রকাশিত: ২:০৬ পিএম, ৮ মে ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

স্টাফ রিপোর্টার  :  রাজশাহীর বাগমারায় পুলিশি নির্যাতনে থানা হাজতে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ 1উঠেছে। গতকাল শনিবার হাটগাঙ্গোপাড়া এলাকায় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনার পর রমজান আলী নামের ওই ব্যক্তিকে পুলিশ আটক করেছিল।

মৃত রমজান আলী ওরফে রঞ্জু (৪৮) আউচপাড়া ইউনিয়নের সারন্দি গ্রামের আবদুর রহিমের ছেলে। নিহতের পরিবারের দাবি, আটকের পর পুলিশ নির্যাতন করে রমজান আলীকে হত্যা করেছে।তবে পুলিশ দাবি করেছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রমজান আলী মারা গেছেন। লাশটির সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

স্থানীয়রা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হওয়ায় শনিবার বিকেলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের হাটগাঙ্গোপাড়ায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সরদার জান মোহাম্মদ ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ থামানোর জন্য পুলিশ সেখানে লাঠিচার্জ করলে ত্রিমুখী সংঘর্ষ বেঁধে যায়।

হামলাকারীরা পুলিশের উপর হামলা চালালে পুলিশ গুলিয়ে চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দু’জনের মৃত্যু হয়। ওই সময় পুলিশ রমজান আলী ওরফে রঞ্জু নামের এক যুবককে আটক করে গাড়িতে তুলে নেয়।

নিহত রমজান আলীর আত্মীয় দোলাহার হোসেন দুলু জানান, সন্ধ্যায় রমজান আলীকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায়। আজ ভোরে পুলিশের পক্ষ থেকে মোবাইলে ফোন করে জানানো হয় রমজান মারা গেছের। কারণ হিসেবে পুলিশ দাবি করেছে, রমজান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।

রমজান আলীর মৃত্যুর খবর পেয়ে আজ ভোর থেকে থানার সামনে ভিড় করেন তার স্বজনরা। স্বজনদের দাবি,  পুলিশ নির্যাতন করে রমজান আলীকে হত্যা করেছে।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, রমজান আলী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তাকে কোনো রকম পুলিশি নির্যাতন করা হয়নি।