• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

যৌতুকে ধরা পররাষ্ট্র কর্তা


প্রকাশিত: ৮:৪৮ পিএম, ২৪ আগস্ট ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

মাদারীপুর প্রতিনিধি : ২য় স্ত্রীর যৌতুক মামলায় মাদারীপুরে স্বামী পররাষ্ট্র কর্মকর্তা আব্দুল ওয়াদুদ আকনকে কারাগারে পাঠিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার মাদারীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. সাজিদ উল হাসান চৌধুরী তা না মঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ দেন।

এর আগে ২০২২ সালে ৭ অক্টোবর ৪০ লাখ টাকা ও ঢাকার আফতাব নগরে পাঁচ কাঠা জমির প্লট যৌতুক দাবির অভিযোগ এনে আসামির বিরুদ্ধে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন স্ত্রী জারিন রাফা নীলান্তি। পররাষ্ট্র কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ আকন ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার তারাটি পশ্চিম চরপাড়া গ্রামের বাসিন্দা। তিনি নয়াদিল্লি বাংলাদেশ­ দূতাবাসে চাকরি করছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালে ১৭ এপ্রিল মামলার বাদী জারিন রাফা নীলান্তির (২৬) সঙ্গে মো. আব্দুল ওয়াদুদ আকনের (৩৭) বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের একটি কন্যা সন্তান আছে। ২০২২ সালে ৭ অক্টোবর বাদীর মাদারীপুরের এক আত্মীয়ের বাসায় আসামি স্ত্রীর কাছে ৪০ লাখ টাকা ও আফতাব নগরে পাঁচ কাঠা জমির প্লট যৌতুক দাবি করেন।

এ ঘটনার পরে বাদী মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক দাবির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন। আজ (বৃহস্পতিবার) এই মামলায় আসামি আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে শুনানি শেষে বিচারক তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাদী জারিন রাফা নীলান্তি আসামির দ্বিতীয় স্ত্রী।

মাদারীপুর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া হাওলাদার বলেন, বৃহস্পতিবার আসামি আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের প্রার্থনা করলে দীর্ঘ শুনানি হয়। পরে বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।