• সোমবার , ৬ মে ২০২৪

যে দোয়া’য় করোনাভাইরাস আল্লাহ বাঁচায়-


প্রকাশিত: ৬:৪৮ পিএম, ৮ মার্চ ২০ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৮০ বার

 

ডেস্ক রিপোর্টার : যখন করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব তখন আল্লাহ ছাড়া বাঁচার আর কোনো পথ নেই। ইসলামী চিন্তাবিদরা বলছেন, কিছু দোয়া আছে যা পাঠ করলে আল্লাহ মানুষকে রোগমুক্ত রাখেন। ওদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জারি করেছে সর্ব্বোচ্চ সতর্কতা। প্রতিটি দেশকেই করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুতি নিতে আহবান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এমন মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার শঙ্কা কমাতে একটি দোয়া পড়ার পরামর্শ দিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী। গত মঙ্গলবার দুপুরে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ পরামর্শ দেন তিনি।ওই স্ট্যাটাসে তিনি লেখেন, প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে, প্রয়োজনীয় সতর্কতার পাশাপাশি এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই ভয়াবহ ভাইরাস থেকে হেফাজত করুক।

اللَّهمَّ إِنِّي أَعُوُذُ بِكَ مِنَ الْبرَصِ، وَالجُنُونِ، والجُذَامِ، وسّيءِ الأَسْقامِ. বাংলা উচ্চারণ: আল্লাহুম্মা ইন্নি আ’য়ুজুবিকা মিনাল বারাছ, ওয়াল জুনুন, ওয়াল জুযাম, ওয়া সায়্যিইল আসক্বাম। বাংলা অর্থ: হে আল্লাহ, আমি তোমার নিকট ধবল, কুষ্ঠ এবং উন্মাদনা সহ সব ধরনের কঠিন দূরারোগ্য ব্যাধি থেকে পানাহ চাই। [সুনান আবু দাউদ]