• সোমবার , ৬ মে ২০২৪

যুদ্ধবিমান পরীক্ষামূলক উড্ডয়নের পর বঙ্গোপসাগরে বিধ্বস্ত-পাইলট নিখোঁজ


প্রকাশিত: ৪:৪৫ পিএম, ২৯ জুন ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

f-7-war flight-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.চট্টগ্রাম:  চট্টগ্রাম বিমান বন্দর থেকে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান পরীক্ষামূলক উড্ডয়নের পর বঙ্গোপসাগরে বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় শিক্ষানবিশ পাইলট এখনো নিখোঁজ রয়েছেন।এয়ারপোর্ট ম্যানেজার উইং কমান্ডার নুরে আলম জানান, বিমান বাহিনীর জহুরুল হক ঘাটি থেকে সকাল ১১টায় এফ সেভেন ফোর ওয়ান সিক্স নামে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। ঠিক সোয়া ১১টার পর বিমানটির কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

স্থানীয় মাঝি মাল্লারা জানান, সাড়ে ১১টার দিকে বন্দর এলাকায় বিমানের কিছু ভাঙ্গা টুকরা খুঁজে পান তারা। এ ঘটনায় ৩টি হেলিকপ্টার পুরো এলাকায় তল্লাসি চালাচ্ছে। এছাড়া বন্দর থেকে ২টি, কোস্টগার্ডের ১টি এবং নৌবাহিনীর দুটি জাহাজ ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে।

এদিকে পতেঙ্গায় নৌবাহিনী ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা এরই মধ্যে উপস্থিত হয়েছেন। প্রস্তুত রাখা হয়েছে দুটি এম্বুলেন্স। উপকূলীয় এলাকার থানাগুলোকে সতর্কাবস্থায় থাকতে বলা হয়েছে।আইএসপিআরের সহকারী পরিচালক নুর ইসলাম বলেন, বিধ্বস্ত যুদ্ধবিমান ও পাইলটের খোঁজে অনুসন্ধান এবং উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। যুদ্ধবিমানটি প্রশিক্ষণকাজে আকাশে উড়েছিল।