• শনিবার , ৪ মে ২০২৪

মানিকের ‘গুলি’নিয়ে ধুম্রজাল


প্রকাশিত: ১:৫৩ এএম, ১ আগস্ট ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

মেডিকেল রিপোর্টার : মানিকের ‘গুলি’ নিয়ে ধুম্রজাল সৃষ্ঠি হয়েছে। রাজধানীর শান্তিনগরে রোববার বিকেলে গুলিবিদ্ধ হওয়া মানিক মিয়া (৪৫) ছিনতাইকারীর গুলিতে আহত হননি। তিনি পরিবহন নেতা ইসমাইল হোসেন ওরফে বাচ্চুর লাইসেন্স করা পিস্তলের গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন। এদিকে ইসমাইল ঘটনাটিকে ছিনতাই বললেও পুলিশ নিশ্চিত হয়েছে যে, ঘটনাটি ঘটেছে ইসমাইলের নিজ বাসায়। ছিনতাই নাটক সাজিয়ে বিষয়টিকে ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করেন ইসমাইল।

মানিক ইসমাইলের পরিবহন ব্যবসা দেখাশোনা করতেন। তবে কি কারণে মানিককে গুলি করা হয়েছে কিংবা তিনি কিভাবে গুলিবিদ্ধ হয়েছেন, সেটি এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। রবিবার দিবাগত রাত ২ টার দিকে এ ঘটনায় গুলিবিদ্ধ মানিকের স্ত্রী সাজেদা আক্তার বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় ইসমাইল ও মহিউদ্দিনকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

রাজধানীর শান্তিনগরে দুর্বৃত্তের গুলিতে মো. মানিক (৪৫) নামে সড়ক পরিবহন ও যানবাহন শ্রমিক ইউনিয়নের সাবেক এক নেতা আহত হন। পরে তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। গতকাল রোববার বেলা ৩টার দিকে শান্তিনগর কর্ণফুলী গার্ডেন সিটির পাশে ট্রাফিক অফিসের গলিতে এ ঘটনা ঘটে বলে জানান শাহবাগ থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ইসমাইল হোসেন বাচ্চু।
তবে গুলির এমন ঘটনাটি সাজানো বলে দাবি করছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ রমনা বিভাগ। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে আহত মানিককে হাসপাতালে নিয়ে আসা ইসমাইল হোসেন বাচ্চুসহ দুজনকে গ্রেপ্তারের পর পুলিশ বলছে, মানিক তাঁর শোয়ার ঘরেই গুলিবিদ্ধ হয়েছিলেন। তবে কী কারণে এমন ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, ‘আমরা এই ঘটনায় ইসমাইল হোসেন বাচ্চু ও গুলিবিদ্ধ মানিকের বাসার কাজের লোক রুবেলকে গ্রেপ্তার করেছি। ঘটনাটি কেন অন্যভাবে ঘোরানোর চেষ্টা করা হচ্ছিল এসব বিষয়ে তাঁদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। বিস্তারিত পরে জানানো যাবে।

ডিবি পুলিশ জানায়, ইসমাইল হোসেন ঢাকার শাহবাগ থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি। তিনি আগামী কমিটিতে সভাপতি পদপ্রার্থী। ইসমাইল পরিবহনশ্রমিকদের রাজনীতির সঙ্গেও যুক্ত। তাঁর পরিবহন ব্যবসা রয়েছে। এ ঘটনায় গতকাল মানিকের স্ত্রী বাদী হয়ে রমনা থানায় হত্যাচেষ্টার একটি মামলা করেন। ওই মামলায় ইসমাইল ও রুবেলকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে গতকাল গুলিবিদ্ধ মানিককে হাসপাতালে নিয়ে গিয়ে ইসমাইল হোসেন বাচ্চু জানান, মানিক সাবেক শ্রমিক ইউনিয়নের নেতা। যতটুকু জানতে পেরেছেন শান্তিনগর কর্ণফুলী গার্ডেন সিটির পাশে ট্রাফিক অফিসের গলি দিয়ে মালিবাগের দিকে যাচ্ছিলেন মানিক। এ সময় গোলাগুলির ঘটনায় মানিক গুলিবিদ্ধ হন। পরে পথচারীরা তাঁকে হাসপাতালে নিয়ে আসে।

জানা যায়, আহত মানিকের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার পরিকোর্ট গ্রামে। বাবার নাম শফিকুর রহমান। বর্তমানে যাত্রাবাড়ী দনিয়া এলাকার বাসিন্দা তিনি। ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দৈনিক সত্যকথা প্রতিদিন কে জানান, মানিক নামে ওই ব্যক্তির বুকের বাঁপাশে গুলি লেগে পিঠ দিয়ে বের হয়ে গেছে।