• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

মাইটিভি’র প্রধান বার্তা সম্পাদক হলেন আলম রায়হান


প্রকাশিত: ১২:১২ পিএম, ২৭ আগস্ট ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২১৫ বার

Alam-Raihanবিশেষ প্রতিবেদক.ঢাকা: জনপ্রিয় টিভি চ্যানেল মাই টিভিতে আলম রায়হানকে পদোন্নতি দিয়ে প্রধান বার্তা সম্পাদক করা হয়েছে। ২৫ আগস্ট এ পদোন্নতি দেয়া হয়। এর আগে তিনি চ্যানেলটিতে ভারপ্রাপ্ত প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
বরিশালের কৃতি সন্তান আলম রায়হান বাংলাভিশন, যায়যায়দিন, আমাদের সময়, বাংলার বানী, সুগন্ধা কাগজ ও সুগন্ধাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে তিনি বার্তা সম্পাদক হিসেবে মাই টিভিতে যোগদান করেন। ২০১৩ সালের ৯ এপ্রিল তাকে ভারপ্রাপ্ত প্রধান বার্তা সম্পাদক করা হয়। কিন্তু ১৩ এপ্রিল তাকে মাই টিভি থেকে বাধ্যতামূলক ছুটি দেয়া হয়।
এরপর প্রায় দুই বছর দৈনিক আমাদের অর্থনীতি ও সুগন্ধাডটকম-এ কাজ করার পর চলতি বছরের ১ মার্চ আলম রায়হান আবার মাই টিভিতে প্রত্যাবর্তন করেন। এর প্রায় ছয় মাস পর তাকে প্রধান বার্তা সম্পাদক হিসেবে পদোন্নতি দেয়া হলো।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র থাকাকালে ১৯৮০ সালে সাপ্তাহিক জনকথার মাধ্যমে আলম রায়হানের সাংবাদিকতা শুরু হয়। এর আগে বরিশাল জেলা পরিষদের প্রকাশনা পাক্ষিক বাকেরগঞ্জ পরিক্রমার মাধ্যমে সাংবাদিকতায় তার হাতে খড়ি হয়। সে সময় তিনি গল্প ও কবিতাও লিখতেন। এর পাশাপাশি তিনি জাসদ ছাত্রলীগ ও খেয়ালী-এর সঙ্গে যুক্ত ছিলেন।
শুরুর দিকে সাংবাদিকতার পাশাপাশি গল্প ও কবিতা লিখলেও আলম রায়হান এখন সাহিত্য চর্চা থেকে একেবারে দূরে। অধুনা তিনি রাজনৈতিক কলাম লেখায় মনোনিবেশ করেছেন বলে জানা গেছে।