• শুক্রবার , ৩ মে ২০২৪

মহানবী’র ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের ব্যবস্থা যুক্তরাষ্ট্র মুসলিম হৃদয়ের রক্তক্ষরণ করেছে-চরমোনাই পীর


প্রকাশিত: ৪:৩৪ এএম, ৬ মে ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৯০ বার

11036033_827875187290203_1976549826880827310_nঅনলাইন ডেস্ক রিপোর্টার.ঢাকা: মুসলমানদের প্রাণের স্পন্দন মহানবী সা.এর ব্যঙ্গ কার্টুন ছবি প্রদর্শনের ব্যবস্থা যুক্তরাষ্ট্র মুসলিম উম্মাহর হৃদয়ের রক্তক্ষরণ করেছে। এতে করে বিশ্বময় অশান্তির আগুন জ্বলে উঠবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এক বিবৃতিতে তিনি বলেন, মহানবী হযরত মুহাম্মদ সা.-কে নিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে ইসলাম ও মানবতার দুশমনেরা একের পর এক কার্টুন এঁকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেই চলছে। এর পূর্বে বৃটেন, শার্লি এবদো, ইতালি, ড্যানিশ প্রভৃতি শহরে মুসলমানদের প্রাণের স্পন্দন মহানবী সা.-কে নিয়ে অশালীন কার্টুন প্রকাশ করে বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বালিয়ে দেয় তারা। সেই ধারাবাহিকতায় বিশ্বের সকল আল্লাহদ্রোহী শক্তি ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সেই চক্রান্তের অংশ হিসেবে বাংলাদেশে ব্লগাররা ও কতিপয় হিন্দু ধর্মের অনুসারী লোক রাসূল সা.-কে নিয়ে বিভিন্ন আজেবাজে মন্তব্য করে এবং প্রবন্ধ লিখে মুসলমানের ঈমানে চমর আঘাত করে যাচ্ছে। বর্তমান সরকার তাদের নির্বাচনী ওয়াদা বেমালুম ভুলে মহানবীর সা.-এর দুশমনদের পক্ষে অবস্থান নিয়ে উলামায়ে কেরামদেরকেই হয়রানী করে যাচ্ছে। এমতাবস্থায় কোনো মুসলমান নিরব বসে থাকতে পারে না। ঈমান ও আমলের হেফাজতের স্বার্থেই সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তাগুতি শক্তির মোকাবেলায় ইসলামকে বিজয়ী করে সকল খোদ্রাদ্রোহী শক্তির মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ডালাস শহরে মহানবী সা.-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনীর নামে মুসলমানদের অন্তরে আঘাত সহ্য করা হবে না। এধরনের সাম্প্রদায়িক দাঙ্গা সৃস্টি করে মুসলমানদের বিরুদ্ধে নতুনভাবে চক্রান্ত করা হচ্ছে। ইসলাম ধর্মে মহানবীর কোনো ধরনের ছবি আঁকাকে সমর্থন করে না। মুসলিমদের দৃষ্টিতে এটি অত্যন্ত গর্হিত ও নিন্দনীয় কাজ হিসেবে বিবেচিত। গত জানুয়ারিতে মহানবীর ব্যঙ্গচিত্র আঁকার প্রতিবাদে ব্যঙ্গাত্মক সাময়িকী শার্লি এবদোর প্যারিস কার্যালয়ে হামলা চালায়।