• মঙ্গলবার , ২১ মে ২০২৪

মন্ত্রীসভা থেকে লতিফ সিদ্দিকী আউট


প্রকাশিত: ৭:৪৬ পিএম, ১ অক্টোবর ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

 

আব্দুল লতিফ সিদ্দিকী স্টাফ রিপোর্টার.ঢাকা:    ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। আজ বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

মাহবুবুল আলম হানিফ বলেন, লতিফ সিদ্দিকীকে প্রধানমন্ত্রী অপসারণের যে সিদ্ধান্ত নিয়েছেন, তা ইতিমধ্যেই কার্যকর হয়েছে। এ কারণে মেক্সিকোতে তথ্যপ্রযুক্তিমন্ত্রী হিসেবে তাঁর যে পুরস্কার নেওয়ার কথা ছিল, তা তিনি নেননি। তাঁর বদলে ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পুরস্কার গ্রহণ করেছেন।

দলীয় পদ থেকে লতিফ সিদ্দিকীতে অব্যাহতি দেওয়া হবে কি না-এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, ‘দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে। প্রধানমন্ত্রী দেশে আসলে সব ধরনের সিদ্ধান্তের কথা আপনারা জানতে পারবেন।’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ প্রতিটি ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। বঙ্গবন্ধুও শ্রদ্ধাশীল ছিলেন। প্রধানমন্ত্রী শত ব্যস্ততার মাঝেও পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। তিনি নিজে হজ পালন করেছেন। এর আগে পবিত্র ধর্ম নিয়ে যাঁরাই মন্তব্য করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন তিনি। লতিফ সিদ্দিকী ইসলাম ধর্ম নিয়ে যে মন্তব্য করেছেন, তা দুঃখজনক ও নিন্দনীয়।

latif-siddiqueলতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুই মামলা

 আদালত প্রতিবেদক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কটূক্তির অভিযোগে পৃথক দুটি মামলা হয়েছে।

আজ বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা দুটি হয়।

পৃথক মামলা দুটির বাদী আলহাজ মো. বাদল ও এ এম এম আবেদ রাজা।
গত রোববার নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকী হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় ও সাংবাদিকদের সম্পর্কে নানা মন্তব্য করেন।

তাঁর বক্তব্যের ভিডিও ক্লিপ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। দেশের বেসরকারি টিভি চ্যানেল ও সংবাদপত্রে এটি প্রচারিত ও প্রকাশিত হয়। লতিফ সিদ্দিকীর মন্তব্যে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।